Murder

arrest: শাশুড়িকে খুন করে গ্রেফতার জামাই

শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে বাদুড়িয়ার রামচন্দ্রপুর পঞ্চায়েতের খাসপুর গ্রামে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

বাদুড়িয়া শেষ আপডেট: ০১ অগস্ট ২০২১ ০৬:৫১
Share:

প্রতীকী চিত্র।

মোবাইলে খুনের হুমকি এসেছিল। সেই মতোই বাড়িতে চড়াও হয়ে শাশুড়িকে দা দিয়ে কুপিয়ে খুনের অভিযোগ উঠল জামাইয়ের বিরুদ্ধে।

Advertisement

শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে বাদুড়িয়ার রামচন্দ্রপুর পঞ্চায়েতের খাসপুর গ্রামে। পুলিশ জানায়, নিহতের নাম লক্ষ্মী পাত্র (৪৬)। অভিযুক্ত সুশান্ত প্রামাণিককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চার বছর আগে বাদুড়িয়ার খাসপুর গ্রামের বাসিন্দা সুমিত্রার সঙ্গে বিয়ে হয়েছিল বসিরহাটের ২৩ নম্বর ওয়ার্ডের জেলেপাড়ার বাসিন্দা সুশান্তর। তাদের এক সন্তান। যৌতুকের দাবিতে বিয়ের পর থেকেই সুশান্ত-সুমিত্রার সঙ্গে গন্ডগোল লেগে থাকত বলে অভিযোগ। স্ত্রীকে মারধর করত স্বামী। খেতে না দিয়ে ঘরে আটকে রাখত বলেও অভিযোগ।

এই পরিস্থিতিতে সুমিত্রা বেশিরভাগ সময়ে খাসপুর গ্রামে বাপের বাড়িতে থাকতেন। সেটা পছন্দ ছিল না গাড়ি চালক সুশান্তর। পুলিশ জানতে পেরেছে, মীমাংসার জন্য একাধিকবার সালিশি ডেকেও সুরাহা হয়নি। প্রায় তিন সপ্তাহ ধরে সুমিত্রা সন্তানকে নিয়ে বাপের বাড়িতেই ছিলেন। স্ত্রীকে বাড়িতে আনার জন্য প্রায়ই ফোন করত সুশান্ত। কিন্তু অত্যাচার বন্ধ না করলে শ্বশুরবাড়িতে ফিরবেন না বলে স্বামীকে জানিয়ে দেন সুমিত্রা।

Advertisement

ঘটনার দিন সন্ধ্যায় স্ত্রী এবং শাশুড়িকে একাধিকবার ফোন করে সুশান্ত খুনের হুমকি দেয়। সুমিত্রা বাড়ি না ফিরলে পরিবারের ক্ষতি করে দেবে বলে। তাতে অবশ্য সুমিত্রারা কেউ সায় দেননি। অভিযোগ, রাত ৮টা নাগাদ রাম দা হাতে বাইকে করে শ্বশুরবাড়িতে হাজির হয় সুশান্ত। সুশান্তর রুদ্রমূর্তি দেখে সকলে ঘাবড়ে যান। সুমিত্রা বলেন, ‘‘বাইক থেকে নেমে সুশান্ত আমার মায়ের দিকে তেড়ে যায়। চুলের মুঠি ধরে কোপাতে থাকে। ছেলেকে নিয়ে পালাতে গেলে স্বামী আমার দিকেও তেড়ে আসে। তা দেখে পিছন থেকে মা কোমর জড়িয়ে ধরে আটকানোর চেষ্টা করেন। সে মায়ের মাথায় দায়ের কোপ মারে ও। ধাক্কা মেরে মাকে পাশের নয়ানজুলিতে ফেলে দেয়।’’ গ্রামের মানুষ সুশান্তকে ধরে মারধর করে বাদুড়িয়া থানার পুলিশের হাতে তুলে দেয়। আদালতের পথে সুশান্ত বলে, ‘‘চেয়েছিলাম, ওদের সকলকে মেরে নিজেও মরব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন