অস্ত্র কারখানার হদিস জয়নগরে

পুলিশ জানিয়েছে, ধৃতের নাম আব্দুল কাদির মণ্ডল। জয়নগরের বাটরা গ্রামে নিজের বাড়িতেই সে গড়ে তুলেছিল অস্ত্র তৈরির কারখানা। সেখান থেকে সংলগ্ন নানা জায়গায় অস্ত্র সরবরাহ করা হচ্ছে বলে খবর আসে পুলিশের কাছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জয়নগর শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯ ০৫:৪৬
Share:

বাজেয়াপ্ত: থানায় রাখা হয়েছে অস্ত্রশস্ত্র, সরঞ্জাম। নিজস্ব চিত্র

বাড়ির মধ্যেই গোপনে গড়ে উঠেছিল অস্ত্র কারখানা। বিশেষ সূত্রে খবর পেয়ে রবিবার রাতে অভিযান চালায় পুলিশ। গ্রেফতার করা হয়েছে বাড়ির মালিককে। অস্ত্র তৈরির নানা সরঞ্জাম-সহ উদ্ধার হয়েছে বেশ কিছু আগ্নেয়াস্ত্রও।

Advertisement

পুলিশ জানিয়েছে, ধৃতের নাম আব্দুল কাদির মণ্ডল। জয়নগরের বাটরা গ্রামে নিজের বাড়িতেই সে গড়ে তুলেছিল অস্ত্র তৈরির কারখানা। সেখান থেকে সংলগ্ন নানা জায়গায় অস্ত্র সরবরাহ করা হচ্ছে বলে খবর আসে পুলিশের কাছে। বারুইপুর পুলিশ জেলার স্পেশাল অপারেশন গ্রুপ ও জয়নগর থানার পুলিশ রবিবার রাতে হানা দেয় ওই বাড়িতে। হাতেনাতে ধরা পড়ে কাদির। উদ্ধার হয় ৩টি পাইপগান, ১৩ রাউন্ড কার্তুজ, ৫২ রাউন্ড কার্তুজের খোল। এ ছাড়াও বাজেয়াপ্ত করা হয়েছে সাতটি লোহার লম্বা নল, বেশ কয়েকটি কাঠের বাঁট, ড্রিল মেশিন, হাতুড়ি, স্ক্রু ড্রাইভার-সহ অস্ত্র তৈরির আরও কিছু সরঞ্জাম।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, বেশ কয়েক বছর ধরেই কাদির এই কারবার চালাচ্ছিল। এখানে তৈরি অস্ত্র সে কাদের কাছে বিক্রি করত, তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

কয়েক দিন আগেই জয়নগরের খাকুরদহ এলাকা থেকে আব্দুল জলিল মণ্ডল নামে একজনকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে প্রচুর অস্ত্র উদ্ধার হয়। কেরোসিনের ডিলারশিপের আড়ালে ওই ব্যক্তি অস্ত্রের কারবার চালাত বলে জানতে পারে পুলিশ। দোতলা বাড়ির উপরের তলাতেই চলত অস্ত্র তৈরির কাজ। এলাকার লোকে জানত, কাঠের কাজ করে কাদির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন