Murder

ব্যবসা-সংক্রান্ত শত্রুতার জেরেই খুন বিধান, অনুমান

তদন্তকারী অফিসার ও বিধানের পরিবারের দাবি, তাড়িয়ে দেওয়ার আক্রোশে প্রসেনজিৎ খুনের পরিকল্পনা করে বিধানকে। ভাড়াটে খুনিদের লাগিয়েছিল বলে অনুমান করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

গাইঘাটা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২১ ০৫:৫৪
Share:

নিজস্ব চিত্র।

ব্যবসায়ীকে কুপিয়ে, নলি কেটে খুনের অভিযোগে পুলিশ এক যুবককে গ্রেফতার করল। ধৃতের নাম প্রসেনজিৎ মণ্ডল। ধৃতকে শনিবার বনগাঁ মহকুমা আদালতে তোলা হলে বিচারক পুলিশি হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। পুলিশ জানিয়েছে, ধৃতকে জেরা করে ওই খুনের ঘটনায় আরও কারা জড়িত, তাদের খুঁজে বের করার চেষ্টা হচ্ছে। বৃহস্পতিবার রাতে গাইঘাটার কাহনকিয়া এলাকায় নিজের বাড়ির সামনে দুষ্কৃতীরা কুপিয়ে খুন করে বিধান সরকার নামে এক ব্যবসায়ীকে। শুক্রবার সকালে তাঁর শ্যালিকার ঝুলন্ত দেহ উদ্ধার হয় ঘর থেকে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অতীতে গরু পাচার, মাদক পাচারে বিধানের নাম জড়িয়েছিল। গাইঘাটা সীমান্ত দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে গরু পাচার সে নিয়ন্ত্রণ করত বলে অভিযোগ। বিধানের নিজস্ব দলবল ছিল। গাইঘাটা থানায় বিধানের বিরুদ্ধে গরু, মাদক, আগ্নেয়াস্ত্র পাচার-সহ কিছু মামলা আছে। সিআইডির কাছেও তার বিরুদ্ধে অভিযোগ ছিল। ২০১৬ সালে গাইঘাটা থানার পুলিশ তাকে মাদক এবং প্রচুর গুলি, আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার করে। তবে ২০১৮ সালের শেষ দিকে জামিনে ছাড়া পেয়ে দুষ্কর্ম ছেড়ে ব্যবসায় মন দিয়েছিল বিধান। পুলিশ জানিয়েছে, প্রসেনজিতের বাড়ি গাইঘাটার পিপলি এলাকায়। ইদানীং সে মহিষাকাটি মোড়ে ভাড়া বাড়িতে থাকত। বিধানের সঙ্গে সে যৌথ ভাবে মাছের খাবার, মাছের ওষুধ-সহ বিভিন্ন ব্যবসা করত। তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, কিছু দিন আগে বিধান ব্যবসা থেকে প্রসেনজিতকে তাড়িয়ে দেয়। অভিযোগ, অন্য এক ব্যক্তির কাছ থেকে মালপত্র নিয়ে প্রসেনজিৎ গোপনে আলাদা ব্যবসা শুরু করেছিল। টাকা-পয়সার হিসেব নিয়েও ঝামেলা ছিল। তদন্তকারী অফিসার ও বিধানের পরিবারের দাবি, তাড়িয়ে দেওয়ার আক্রোশে প্রসেনজিৎ খুনের পরিকল্পনা করে বিধানকে। ভাড়াটে খুনিদের লাগিয়েছিল বলে অনুমান করা হচ্ছে। বিধানের পরিবারের পক্ষ থেকে প্রসেনজিতের নামে থানায় খুনের অভিযোগ করা হয়েছে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন