কোন দোকানের প্লাস্টিক, নিজেই দেখাল শেখর

বুধবার দুপুরে শেখরকে নিয়ে হাবড়া থানার আইসি মৈনাক বন্দ্যোপাধ্যায় এলাকায় যান। ঘটনার পুনর্নির্মাণ করা হয়। যে দোকান থেকে শেখর প্লাস্টিক কিনেছিল, সেখানে নিয়ে যাওয়া হয় তাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাবড়া শেষ আপডেট: ২২ মার্চ ২০১৮ ০২:০৯
Share:

পুনর্নির্মাণ: ধৃত শেখরকে নিয়ে ঘুরছে পুলিশ। —নিজস্ব চিত্র

খুনের পরে মেয়ের সাইকেল নিয়েই কিনতে গিয়েছিল প্লাস্টিক। যে প্লাস্টিকে পরে জড়ানো হবে মা-মেয়ের রক্তাক্ত দেহ।

Advertisement

মছলন্দপুরে পূজা আর তার মা মিঠু দেবনাথের খুনের ঘটনায় পূজার বাবা শেখরকে গ্রেফতার করে এই তথ্য জানতে পেরেছে পুলিশ। আরও জানা গিয়েছে, খুনের পরে মদ, আঙুর কিনে এনেছিল শেখর। এক পড়শিকে বিরিয়ানি আনতে পাঠায়। একতলার ঘরে বসে দু’জনে সে সব খায়। দোতলার ঘরের খাটের নীচে তখন প্লাস্টিকে জড়ানো পূজা আর মিঠুর দেহ রক্তে ভেসে যাচ্ছে।

পুলিশের দাবি, জেরায় শেখর জানিয়েছে, আত্মহত্যাই করতে চেয়েছিল সে। কিন্তু তার মৃত্যুর পরে মেয়ে-বৌকে কে দেখবে, এই চিন্তায় তাদেরও সরিয়ে দেওয়ার পরিকল্পনা করে। কয়েক দিন ধরে ভেবে ভেবে ঠিক করে, মেয়ে গৃহশিক্ষকের কাছে পড়ে বাড়ি ফিরলে তাকে মাথায় কাঠের বাটাম দিয়ে ঘা মারবে। এক ঘায়ে না মারা গেলে শ্বাসরোধ করবে বলেও ভেবে রেখেছিল। সেই মতোই ‘কাজ’ হয়েছে। শনিবার সন্ধ্যায় ওই ঘটনার সময়ে মিঠু বাড়িতে ছিলেন না। তিনি বাড়ি ফেরার পরে শেখর একই কায়দায় মারে তাঁকে।

Advertisement

বুধবার দুপুরে শেখরকে নিয়ে হাবড়া থানার আইসি মৈনাক বন্দ্যোপাধ্যায় এলাকায় যান। ঘটনার পুনর্নির্মাণ করা হয়। যে দোকান থেকে শেখর প্লাস্টিক কিনেছিল, সেখানে নিয়ে যাওয়া হয় তাকে। যে দোকান থেকে মদ কিনেছিল সে, সেটিও চিনিয়ে দেয় শেখর।

জেরায় সে পুলিশকে জানিয়েছে, বাজারে প্রায় ১২ লক্ষ টাকা দেনা হয়ে গিয়েছিল। কারখানা লাটে ওঠার পরে দেনা শোধ করতে পারেনি। রোজগারের আশায় কাঠমান্ডুতেও গিয়েছিল সে। ইদানীং দিঘায় ব্যাগের ব্যবসা শুরু করেছিল। আপাতত মাসে ১৫ হাজার টাকা আসছিল ঘরে। কিন্তু তাতেও ধারের টাকা শোধ করতে পারছিল না। এই পরিস্থিতিতে স্ত্রী-মেয়েকে খুন করে আত্মহত্যার কথা ভাবে।

কিন্তু শনিবার সন্ধ্যায় খুনের পরে ঘটনা জানাজানি হয় মঙ্গলবার সন্ধ্যায়। তখনই আত্মহত্যা করতে গিয়েছিল শেখর। মাঝের দিনগুলোয় তবে কী করছিল?

পুলিশকে শেখর জানিয়েছে, দোটানায় পড়ে গিয়েছিল। পুলিশ কর্তাদের কাছে শেখর অনুরোধ করেছে, তাকে যেন ফাঁসি দেওয়া হয়। সে আর বাঁচতে চায় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন