চোরাচালান আটকাল পুলিশ, গ্রেফতার ১৭

পাচার হওয়ার আগেই  কাপড় বোঝাই দু’টি ট্রলার আটক করল পুলিশ। উদ্ধার হয়েছে আটান্নটি কাপড়ের গাঁট। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে সুন্দরবনের ঢুলিভাসানি নদীতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কুলতলি শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৯ ০২:২৮
Share:

আটক ট্রলার। ছবি: সুমন সাহা

পাচার হওয়ার আগেই কাপড় বোঝাই দু’টি ট্রলার আটক করল পুলিশ। উদ্ধার হয়েছে আটান্নটি কাপড়ের গাঁট। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে সুন্দরবনের ঢুলিভাসানি নদীতে। এই ঘটনায় মোট ১৭ জনকে গ্রেফতার করেছে মৈপিঠ কোস্টাল থানার পুলিশ।

Advertisement

ধৃত সকলেরই বাড়ি দক্ষিণ ২৪ পরগনার জেলার রায়দিঘি ও ঢোলাহাট থানা এলাকায়। তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্রও উদ্ধার করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, চোরাচালানের চেষ্টা চলছে খবর পেয়ে এ দিন নদীপথে টহলদারি শুরু হয়। নদী ও খাঁড়িতে স্পিডবোট নিয়ে তল্লাশি অভিযানে নামে পুলিশ। ঢুলিভাসানি নদীর কাছে দু’টি ট্রলার দেখে তারা।

পুলিশের স্পিডবোট দেখেই সেগুলি পালানোর চেষ্টা করলে পুলিশ তাদের ধরে ফেলে। ধৃতদের কাছ থেকে দু’টি আগ্নেয়াস্ত্র ও দু’রাউন্ড গুলি উদ্ধার করা হয়। উদ্ধার হয়েছে ৫৮টি কাপড়ের গাঁট।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, এই কাপড়গুলি বাংলাদেশে পাচার হচ্ছিল। দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘি এলাকা থেকে এগুলি ওই ট্রলারে তোলা হয়েছিল। নদীপথেই এগুলি বাংলাদেশের পাচারকারীদের হাতে তুলে দেওয়ার কথা ছিল বলে পুলিশ জানতে পেরেছে। তবে পুলিশ আসার খবর পেয়েই পালিয়ে যায় বাংলাদেশি জলযানগুলি। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে এ বিষয়ে আরও তথ্য পাওয়ার চেষ্টা করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন