West Bengal Panchayat Election 2023

পঞ্চায়েতের বিদায়ী প্রধানের নামে দুর্নীতি-পোস্টার

স্থানীয়েরা জানান, মঙ্গলবার সকালে কাঁপা-চাকলা পঞ্চায়েতের বড় এলাকা পোস্টারে পোস্টারে ছেয়ে গিয়েছে বলে দেখা যায়। বিজেপি ও সিপিএমের দিকেই আঙুল তুলে রবীন্দ্রনাথ জেঠিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ব্যারাকপুর শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ০৭:৫৬
Share:

—প্রতীকী চিত্র।

পঞ্চায়েত নির্বাচনের ঠিক আগে দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে ব্যারাকপুর-১ ব্লকের কাঁপা-চাকলা গ্রাম পঞ্চায়েতের বিদায়ী প্রধান রবীন্দ্রনাথ নিয়োগীর নামে পোস্টার পড়ল। ব্যারাকপুর কমিশনারেটের জেঠিয়া থানার এই পঞ্চায়েত এলাকার পাড়ায় পাড়ায় ওই পোস্টার পড়েছে। রবীন্দ্রনাথ এ বারও তৃণমূলের প্রার্থী হিসাবে ভোটে দাঁড়িয়েছেন। কিন্তু ভোটের আগেই এলাকার দাপুটে তৃণমূলনেতার বিরুদ্ধে এমন পোস্টারে রাজনৈতিক মহলে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। কে বা কারা এই পোস্টার ছড়িয়েছে, তা জানা না গেলেও পোস্টারের বিষয়বস্তু নিয়ে তৃণমূলের অন্দরে চর্চা শুরু হয়েছে।

Advertisement

‘কল্যাণী রোডের বিভিন্ন হোটেল-বার থেকে তোলাবাজি, পঞ্চায়েত সদস্যদের একাধিক ঘর পাইয়ে দেওয়া, পুকুর ভরাট করে বেআইনি ফ্ল্যাট নির্মাণ, সামান্য কাঠমিস্ত্রি থেকে তিন কোটি টাকার বাড়ি’— কালো কালিতে লেখা পোস্টারে এমনই সব অভিযোগ রয়েছে রবীন্দ্রনাথের বিরুদ্ধে। স্থানীয়েরা জানান, মঙ্গলবার সকালে কাঁপা-চাকলা পঞ্চায়েতের বড় এলাকা পোস্টারে পোস্টারে ছেয়ে গিয়েছে বলে দেখা যায়। এই ঘটনায় বিজেপি ও সিপিএমের দিকেই আঙুল তুলে রবীন্দ্রনাথ জেঠিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন। তিনি বলেন, ‘‘এ সব বিরোধীদের কাজ। রাতের অন্ধকারে পোস্টার লাগিয়েছে। অভিযোগ যা এনেছে, তার প্রমাণ দিতে পারবে তো? ভোটে এর প্রভাব পড়়বে না। তৃণমূলের সঙ্গে মানুষ রয়েছে।’’

বিজেপি-র ব্যারাকপুর সাংগঠনিক জেলার সহ-সভাপতি রূপক ঘোষের বলেন, ‘‘এটা তৃণমূলের গোষ্ঠী-কোন্দলের ফল। ওঁর দলেরই যাঁরা টিকিট পাননি, তাঁরা এই পোস্টার দিয়েছেন। দলের নেতা-কর্মীরা জানেন, উনি কতটা দুর্নীতিগ্রস্ত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন