Corruption

তৃণমূল নেতার নামে টেট দুর্নীতির অভিযোগে পোস্টার পড়ল সাগরে

উন্নয়ন পর্ষদের (জিবিডিএ) ভাইস চেয়ারম্যান সন্দীপ পাত্র ওরফে জিকো এবং সাগরের একটি প্রাথমিক স্কুলের শিক্ষকের নামে কোটি কোটি টাকা তোলার অভিযোগ তোলা হয়েছে পোস্টারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সাগর শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ০৯:৩৯
Share:

তৃণমূল নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ। প্রতীকী চিত্র।

স্কুলে চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগ তুলে পোস্টার পড়ল তৃণমূলের এক নেতা এবং এক প্রাথমিক শিক্ষকের নামে।

Advertisement

তৃণমূলের জেলা পরিষদ সদস্য তথা গঙ্গাসাগর-বকখালি উন্নয়ন পর্ষদের (জিবিডিএ) ভাইস চেয়ারম্যান সন্দীপ পাত্র ওরফে জিকো এবং সাগরের একটি প্রাথমিক স্কুলের শিক্ষকের নামে কোটি কোটি টাকা তোলার অভিযোগ তোলা হয়েছে পোস্টারে। বৃহস্পতিবার সকালে সাগর ব্লকের রুদ্রনগর এলাকায় পোস্টার দেখা যায়। পোস্টারে অভিযোগ করা হয়েছে, সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিম হাজরার অনুপ্রেরণায় সন্দীপ ও ওই শিক্ষক ‘মিডলম্যান’ হিসাবে প্রাথমিকে চাকরি দেওয়ার নাম করে সাগর বিধানসভা থেকে কোটি কোটি টাকা তুলে বেপাত্তা। পোস্টারের নীচে লেখা, ‘সাগরদ্বীপবাসী’।

ঘটনাটিকে গুরুত্ব দিতে চাননি সন্দীপ। তাঁর দাবি, ‘‘কে বা কারা এ সব করেছে বলতে পারব না। আমি সাগরে আছি, কোথাও পালিয়ে যাইনি। সামনে পঞ্চায়েত ভোট। বিরোধীরা পায়ের তলার মাটি ফিরে পেতে বিভিন্ন ভাবে চক্রান্ত করছে। সাহস থাকলে কারা পোস্টার সাঁটালো, নাম-পরিচয় দিক।’’ পোস্টারে নাম থাকা শিক্ষকের সঙ্গে ফোনে যোগাযোগ করাযায়নি।

Advertisement

স্থানীয় সিপিএম নেতা বিধান দাস বলেন, ‘‘বাম আমলে সাগরদ্বীপ শিক্ষাক্ষেত্রে অগ্রণী ছিল। ২০১১ সালের পর থেকে শিক্ষা ক্ষেত্রে শুধুই দুর্নীতি। তারই ফলস্বরূপ এই পোস্টার।’’ বিজেপি নেতা অরুণাভ দাসের কথায়, ‘‘নেতা-মন্ত্রী থেকে শুরু করে আধিকারিকেরা দুর্নীতির অভিযোগে জেলে। সাগরের কোনও বাসিন্দা যদি তৃণমূল নেতাকে চাকরির জন্য টাকা দিয়ে প্রতারিত হয়ে থাকেন, তা হলে তাঁরা আদালতে যেতে পারেন।’’

মন্ত্রী বঙ্কিম হাজরার কথায়, ‘‘সামনে পঞ্চায়েত ভোট। মানুষের মন পেতে রাতের অন্ধকারে বিরোধীরা এই পোস্টার লাগিয়েছে। যদি কোনও দুর্নীতি হয়ে থাকে, তাতে যদি আমি জড়িত থাকি— আমার সামনে এসে তারা প্রমাণ দিক!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন