Samik Bhattacharya

রাজ্যের আর্থিক পরিস্থিতির জন্য দায়ী অমিত, কটাক্ষ শমীকের

‘আর নয় অন্যায়’ কর্মসূচিতে শনিবার খড়দহে গিয়েছিলেন শমীক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারাসত শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২০ ২৩:৫৪
Share:

সংবাদমাধ্যমের মুখোমুখি শমীক।—নিজস্ব চিত্র।

রাজ্যের বর্তমান অর্থমন্ত্রীর আমলেই সবচেয়ে বেশি ঋণের বোঝা বেড়েছে রাজ্যবাসীর। শনিবার অমিত মিত্রের কেন্দ্র খড়দহে দাঁড়িয়ে তাঁকে বিঁধলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য।

Advertisement

‘আর নয় অন্যায়’ কর্মসূচিতে শনিবার খড়দহে গিয়েছিলেন শমীক। সেখানে তিনি জানান, তৃণমূল জমানায় বিগত ৯ বছরে হওয়া দুর্নীতি ও অন্যায়ের খসড়া মানুষের কাছে পৌঁছে দেওয়ার বার্তা নিয়েই খড়দহে এসেছেন। অর্থমন্ত্রী অমিত মিত্র খড়দহ বিধানসভার কেন্দ্রের বিধায়ক। রাজ্যের অর্থনৈতিক দুরবস্থার জন্য শমীক তৃণমূল সরকার ও অর্থমন্ত্রী অমিত মিত্রকেই দায়ী করেন।

শমীক জানান, এই কর্মসূচিতে তাঁরা কোনও রাজনৈতিক অস্পৃশ্যতায় বিশ্বাস করবেন না। তৃণমূল থেকে শুরু করে বিভিন্ন অবিজেপি দলের সমর্থকদের কাছে পৌঁছবেন তাঁরা। তাঁর কথায়, ‘‘কারণ মানুষ সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন, তাঁরা তৃণমূল থেকে মুক্তি লাভ করবেন।’’

Advertisement

অমিত মিত্রের মন্ত্রিত্বকালে রাজ্যবাসীর ঋণের বোঝা দ্বিগুণেরও বেশি বেড়ে গভীর সঙ্কট তৈরি হয়েছে বলে দাবি করেন শমীক। তিনি বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ারে দুয়ারে সরকার কর্মসূচি ব্যর্থ হয়েছে।’’ দলীয় কর্মী না থাকায় শিক্ষক ও সরকারি কর্মীদের এই কর্মসূচিতে নামানোর অভিযোগ তুলে তৃণমূলকে তীব্র কটাক্ষ করেছেন শমীক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন