চড়ায় ধাক্কা মেরে ডুবল জাহাজ

নদীর চড়ায় ধাক্কা মেরে ডুবে গেল ফ্লাই অ্যাশ বোঝাই একটি জাহাজ। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে দক্ষিণ শহরতলির নোদাখালি থানার রায়পুর-গদখালি তীরে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন 

শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯ ০১:১১
Share:

নদীর চড়ায় ধাক্কা মেরে ডুবে গেল ফ্লাই অ্যাশ বোঝাই একটি জাহাজ। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে দক্ষিণ শহরতলির নোদাখালি থানার রায়পুর-গদখালি তীরে। প্রাথমিক তদন্তে অনুমান, ঘন কুয়াশায় দিগ্‌ভ্রষ্ট হয়ে এই দুর্ঘটনা। পুলিশ সূত্রের খবর, জাহাজটি কলকাতা থেকে বাংলাদেশ যাচ্ছিল। গদখালির কাছে এসে সেটি দিগ্‌ভ্রষ্ট হয়। স্থানীয় বাসিন্দাদের কথায়, জাহাজটি কিছুটা ডাঙায় উঠে গিয়েছিল। সে সময়ে ভাটা চলায় নদীতে চড়া পড়ে গিয়েছিল। কোনও রকমে নাবিকেরা জাহাজটি নোঙর করার চেষ্টা করেন। তার পরে তাঁরা সকলে নেমে আসেন। বেলায় জোয়ার আসার পরে জাহাজটি ধীরে ধীরে ডুবে যায়।ডায়মন্ড হারবার জেলা পুলিশকর্তারা জানিয়েছেন, জাহাজের মালিকদের খবর দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট জাহাজ সংস্থার তরফেও ডায়মন্ড হারবার জেলা পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তৈরি রাখা হয়েছে ডুবুরিদের একটি দলকে। জোয়ারের জল নামলেই জাহাজ উদ্ধারের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে পুলিশ। জেলা পুলিশের এক কর্তা জানান, জাহাজটি উদ্ধার করতে প্রায় ১৫ দিন সময় লাগতে পারে বলে উদ্ধারকারী সংস্থার তরফে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন