TMC

TMC: আমন্ত্রণ পাননি স্পিকার বিমান, রাজ্যের তিন মন্ত্রীকে ঘিরে বারুইপুরে বিক্ষোভ তৃণমূলের

বিক্ষোভে আটকে পড়েন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস, পুর ও নগরোন্নয়ন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এবং তথ্য-সংস্কৃতি মন্ত্রী ইন্দ্রনীল সেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারুইপুর শেষ আপডেট: ২০ জুলাই ২০২১ ২২:৫৫
Share:

মন্ত্রীদের ঘিরে তৃণমূলের পতাকা নিয়ে বিক্ষোভ। নিজস্ব চিত্র।

নির্মীয়মাণ টেলি অ্যাকাডেমির কাজ দেখতে বারুইপুরে এসে মঙ্গলবার বিক্ষোভের মুখে পড়লেন রাজ্যের তিন মন্ত্রী। তাৎপর্যপূর্ণ ভাবে বিক্ষোভকারীদের হাতে ছিল তৃণমূলের পতাকা।

বারুইপুর পশ্চিম বিধানসভা কেন্দ্রের অন্তর্গত টংতলায় এই পরিদর্শন কর্মসূচিতে কেন স্থানীয় বিধায়ক তথা রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়নি, তা জানতে চান বিক্ষোভকারীরা। বিক্ষোভের জেরে কিছুক্ষণ আটকে পড়েন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস, পুর ও নগরোন্নয়ন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এবং তথ্য-সংস্কৃতি মন্ত্রী ইন্দ্রনীল সেন।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, এলাকার তৃণমূল কর্মী-সমর্থকেরাই ছিলেন বিক্ষোভে। টেলি অ্যাকাডেমি পরিদর্শন এবং সংশ্লিষ্ট বৈঠকে বিমানকে না ডাকা নিয়ে মন্ত্রীদের সামনে ক্ষোভ জানান তাঁরা। পাশাপাশি, দীর্ঘদিন ধরে স্থানীয় কল্যাণপুর এলাকায় জল জমার সমস্যা থাকলেও বার বার কেএমডিএ-কে জানিয়ে কেন সুরাহা হয়নি, তা জানতে চান তাঁরা।

রাজ্যের তিন মন্ত্রীর পাশাপাশি অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়, পরিচালক প্রেমেন্দু বিকাশ চাকি এবং কেএমডিএ-এর আধিকারিকরা এসেছিলেন বারুইপুরে। টেলি অ্যাকাডেদেমির কাজ কতটা এগিয়েছে তা নিয়ে বৈঠকও করেন তাঁরা। বৈঠক চলাকালীন কল্যাণপুর অঞ্চল তৃণমূলের শ’খানেক নেতা-কর্মী দলীয় পতাকা নিয়ে এসে বাইরে দাঁড়িয়ে বিক্ষোভ শুরু করেন। এক বিক্ষোভকারী বলেন, ‘‘কেন বিধায়ককে ডাকা হয়নি এই বৈঠকে? এ ছাড়া কল্যাণপুর অঞ্চলের বেশ কিছু এলাকা কেএমডিএ-এর কাজের গাফিলতির জন্য জল জমে রয়েছে। বারবার সব জায়গায় বলা হলেও কাজ হয়নি।’’

Advertisement

বিক্ষোভ চলে ঘণ্টাখানেক। এমনকী, বৈঠক শেষে মন্ত্রীরা বেরোতে গেলে তাঁদের গাড়ি আটকে বিক্ষোভ দেখানো হয়। শেষে গাড়ি থেকে নেমে মন্ত্রী অরূপ বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে তাঁদের আশ্বস্ত করেন। বিক্ষোভ প্রসঙ্গে বিমান বলেন, ‘‘হয়ত আমাকে আমন্ত্রণ জানাতে ভুলে গিয়েছিল। আমি এই ব্যাপারে কিছু বলতে পারব না।’’

প্রসঙ্গত, প্রায় ১০ একর জমির উপর গড়ে ওঠা এই টেলি অ্যাকাডেমির কাজ প্রায় সম্পূর্ণ। ১৩২.৫ কোটি টাকায় এই কাজ হয়েছে। চারটি অত্যাধুনিক স্টুডিও, একটি প্রশাসনিক ভবন, হস্টেল, ক্যান্টিন এবং অ্যাকাডেমিক ব্লক তৈরি হয়েছে। বৈঠক শেষে অরূপ বলেন, ‘‘কাজের অগ্রগতি নিয়ে আলোচনা হয়েছে। খুব তাড়াতাড়ি বাকি কাজ শেষ হয়ে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন