অভিযুক্ত অধরা, ক্ষোভ হাড়োয়ায়

বাড়িতে আটকে রেখে এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে হাড়োয়ায়। অভিযুক্ত ব্যক্তি ‘প্রভাবশালী’ হওয়ায় পুলিশ তাঁকে গ্রেফতার করছে না বলেও অভিযোগ স্থানীয় বাসিন্দাদের একাংশের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাড়োয়া শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৮ ০৩:০৪
Share:

ক্ষোভ: থানার সামনে

বাড়িতে আটকে রেখে এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে হাড়োয়ায়। অভিযুক্ত ব্যক্তি ‘প্রভাবশালী’ হওয়ায় পুলিশ তাঁকে গ্রেফতার করছে না বলেও অভিযোগ স্থানীয় বাসিন্দাদের একাংশের। হাড়োয়া থানার সামনে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভও দেখিয়েছেন তাঁরা। প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে শনিবার বিকেলে বিক্ষোভকারীদের আশ্বাস দিয়েছে পুলিশ। এরপরেই পরিস্থিতি শান্ত হয়।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি হাড়োয়ার একটি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের আবাসিক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ ওঠে। অভিযুক্ত ওই প্রতিষ্ঠানের সম্পাদক। বছরখানেক আগে মিনাখাঁর ওই মেয়েটি ভর্তি হয়েছিল প্রতিষ্ঠানে। অভিযোগ, গত ২৮ অগস্ট বিকেলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় আবাসিক ওই ছাত্রীকে জরুরি প্রয়োজনে নিজের ঘরে ডাকেন প্রতিষ্ঠানের সম্পাদক। গা-হাত-পা টিপে দেওয়ার নাম করে ঘরের দরজা বন্ধ করে মেয়েটিকে তিনি ধর্ষণ করেন বলে অভিযোগ।

বিষয়টি সম্পাদকের স্ত্রীকে জানানো হলে তিনি ‘চেপে যেতে’ বলেন বলেও অভিযোগ পরিবার-পরিজনের। ঘটনা চাপা দিতে এরপর থেকে ওই ছাত্রীকে নিজের বাড়িতে এনে আটকে রাখা হয় বলে সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ ওঠে। বাড়ির লোককে দেখা করতে দেওয়া হয়নি মেয়েটির সঙ্গে। ওই ছাত্রীর অভিযোগ, ২১ সেপ্টেম্বর তাকে ফের ধর্ষণ করেন সম্পাদক। ২৮ সেপ্টেম্বর মেয়েকে উদ্ধারের পরে সব কিছু জানতে পারেন পরিবারের লোকজন। তাঁরা হাড়োয়া থানায় সম্পাদকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। পুলিশ তদন্ত শুরু করলেও এখনও পর্যন্ত কেন ওই ব্যক্তিকে গ্রেফতার করা হল না, তা নিয়েই ক্ষোভ জমেছে। পুলিশের দাবি, অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। অভিযুক্তের আবার বক্তব্য, রাজনৈতিক উদ্দেশ্যে তাঁকে ফাঁসানো হয়েছে। নিজস্ব চিত্র

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন