doctor

বৌভাতের আগে নিজের বাড়িতে রক্তদান শিবিরের আয়োজন চিকিৎসক বরের

মঙ্গলবার বাড়িতে যখন এক দিকে বৌভাতের অনুষ্ঠানের আয়োজন চলছে অন্যদিকে তখন চলছে রক্তদান শিবির। বাড়িতেই রক্তদান শিবিরের আয়োজন করেন সম্রাট। প্রায় ৩০ জন রক্ত দিলেন সেই শিবিরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বনগাঁ শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২১ ১৮:১০
Share:

রক্ত দিচ্ছেন সৌমেন, আফ্রিকা। নিজস্ব চিত্র।

নিজের বিয়েতে রক্তদান শিবিরের আয়োজন করে নজির গড়লেন বনগাঁর এক চিকিৎসক। করোনা আবহে রক্তদান শিবির খুব কম হচ্ছে। ফলে রক্তের সঙ্কটে ভুগছে হাসপাতালগুলি। এই সমস্যা খুব কাছ থেকে দেখা ওই চিকিৎসকের। তাই নিজের বিয়েতেই রক্তদান শিবিরের আয়োজন করে ফেললেন।

Advertisement

অনেকেই নিজের বিয়েতে অন্য রকম কিছু করার চেষ্টা করেন। তবে চিকিৎসক সম্রাট মণ্ডল যা করলেন তা সচরাচর কেউ করার কথা ভাবেন না। তবে যাতে ভাবেন সেই উদ্দেশ নিয়েই নিজের বিয়েতে রক্তদান শিবিরের আয়োজন করলেন বনগাঁর এই চিকিৎসক। বনগাঁ সহিষপুরের বাসিন্দা সম্রাট পেশায় ডেন্টাল সার্জেন। সোমবার তাঁর বিয়ে ছিল।

সোমবার আফ্রিকা মল্লিকের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। মঙ্গলবার বাড়িতে যখন এক দিকে বৌভাতের অনুষ্ঠানের আয়োজন চলছে অন্যদিকে তখন চলছে রক্তদান শিবির। বাড়িতেই রক্তদান শিবিরের আয়োজন করেন সম্রাট। প্রায় ৩০ জন রক্ত দিলেন সেই শিবিরে।

Advertisement

সম্রাট বলেন, “করোনা পরিস্থিতিতে লকডাউনে রক্তের সঙ্কট সামনে থেকে দেখেছি। তাই নিজের বিয়েতে এমন উদ্যোগ।” পাশাপাশি সাধারণ মানুষকে আরও বেশি করে সামাজিক হওয়ার আবেদন জানিয়েছেন তিনি। তার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী থেকে আত্মীয় বন্ধু সকলেই।

সম্রাটের হবু স্ত্রী আফ্রিকা জানান, নিজের বিয়েতেই তিনি প্রথমবার রক্ত দিলেন। স্বামীর এই উদ্যোগে শামিল হতে পেরে তিনি খুশি। আর এক চিকিৎসক পল্লবকুমার দে আশা প্রকাশ করেছেন, এই উদ্যোগ প্রেরণা হয়ে সমাজের প্রত্যেকটা মানুষের মধ্যে যাতে ছড়িয়ে পড়ে তা হলে আর রক্তের অভাব হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন