TMC

টিকিট নিয়ে কেন ভোটে হার? বাসন্তীতে যুব তৃণমূল নেত্রীকে মারধর, দলের নেতারাই অভিযুক্ত!

পঞ্চায়েত ভোটের শুরু থেকেই উত্তপ্ত বাসন্তীর কাঁঠালবেড়িয়া। তৃণমূল এবং যুব তৃণমূলের মধ্যে কোন্দল দেখা দিয়েছে বার বার। তৃণমূল এবং যুব তৃণমূলের মধ্যে গন্ডগোল দেখা গিয়েছে। ভোট মেটার পরও সেই অশান্তি অব্যাহত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বাসন্তী শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১৮:১৯
Share:

—প্রতীকী চিত্র।

পঞ্চায়েত ভোটে তৃণমূলের টিকিটে লড়ে হেরে গিয়েছেন যুব তৃণমূলের নেত্রী। কেন তিনি পরাজিত হলেন, এই প্রশ্ন তুলে তাঁর উপর হামলার অভিযোগ উঠল তৃণমূলের নেতাদের একাংশের বিরুদ্ধে। মারধরে আহত ওই তৃণমূল প্রার্থী হাসপাতালে চিকিৎসাধীন। অন্য দিকে, তাঁর অভিযোগ উড়িয়ে দিয়েছেন অভিযুক্ত নেতারা। তাঁদের দাবি, পারিবারিক অশান্তিতে জখম হয়েছেন পারুলী নস্কর নামে ওই মহিলা। সেই ঘটনাকে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে রাজনীতির রং লাগাতে চাইছেন তিনি। পারুলীর অভিযোগ, অভিযুক্তদের সঙ্গে পুলিশ আছে। পরিস্থিতি এমন যে, তিনি বাড়ি ফিরতে ভয় পাচ্ছেন। ঘটনাস্থল দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর কাঁঠালবেড়িয়া।

Advertisement

এ বারের পঞ্চায়েত ভোটে কাঁঠালবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রার্থী ছিলেন পারুলী। তাঁর অভিযোগ, পঞ্চায়েত ভোটে যিনি নির্দল প্রার্থী ছিলেন, তাঁর অনুগামীরা বার বার তাঁকে হুমকি দিচ্ছেন। মারধর করেছেন। আশঙ্কাজনক অবস্থায় ওই তৃণমূল প্রার্থী এখন ক্যানিং মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। যদিও অভিযোগ অস্বীকার করেন নির্দল প্রার্থীর স্বামী বাবলু লস্কর। তিনি বলেন, ‘‘পারিবারিক বিবাদের জেরে এই অশান্তি।’’ তাঁরা আবার পাল্টা জানাচ্ছেন, নির্দল প্রার্থীর অনুগামীদের উপর চড়াও হন ওই পরাজিত তৃণমূল প্রার্থীর অনুগামীরা। তাঁদের দু’জন লোক স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। সব মিলিয়ে দুই পক্ষের গন্ডগোলে তিন জনের আহত হওয়ার খবর মিলেছে। এই ঘটনায় বাসন্তী থানায় উভয়পক্ষ একে অপরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। ঘটনার তদন্ত শুরু করেছে বাসন্তী থানার পুলিশ।

বস্তুত, পঞ্চায়েত ভোটের শুরু থেকেই উত্তপ্ত বাসন্তীর এই কাঁঠালবেড়িয়া। তৃণমূল এবং যুব তৃণমূলের মধ্যে কোন্দল দেখা দিয়েছে বার বার। ভোটের পরেও একই অভিযোগ উঠেছে। আক্রান্ত তৃণমূল প্রার্থী বলেন, ‘‘তৃণমূলের টিকিটে ভোটে লড়ে হেরে গিয়েছি বলে আমার বাড়ি চড়াও হয়ে মারধর করেছে। কেন তৃণমূলের টিকিটে ভোটে লড়ে হেরে গেলাম, তাই নিয়ে প্রশ্ন করে লোকজন নিয়ে মারধর করেছে।’’ হাসপাতালের শয্যায় শুয়ে পারুলী আরও বলেন, ‘‘আমাকে কোদালের বাঁট দিয়ে মেরেছে। আছাড় মেরেছে। ওদের সঙ্গে পুলিশ আছে। আমাকে ওই নেতারা ভয় দেখাচ্ছে যে, আমায় পাঁচ বছর আর ঘরে ঢুকতে দেবে না।’’

Advertisement

অন্য দিকে, অভিযুক্তদের মধ্যে এক জন তৃণমূল নেতা বাবলি নস্কর বলেন, ‘‘এটা সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। উনি নাটক করছেন। ওঁরা প্রকৃত তৃণমূল নন। আরএসপি, সিপিএম, বিজেপি— সব করেছেন। ওঁদের দিয়ে দল হয়? তৃণমূলের নাম ভাঙিয়ে খান।’’ তিনি আরও বলেন, ‘‘পারিবারিক গন্ডগোলে জখম হয়েছেন পারুল। এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন