পুড়ে ছাই ঝুপড়ি, ব্যাহত ট্রেন চলাচল

স্টেশন লাগোয়া দোকান থেকে আগুন ছড়িয়ে ভস্মীভূত হয়ে গেল শ’খানেক ঝুপড়ি ও দোকান। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার সন্তোষপুর স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্ম লাগোয়া ঝুপড়িতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৮ ০২:০৪
Share:

লেলিহান: দক্ষিণ ২৪ পরগনার সন্তোষপুর স্টেশন লাগোয়া ঝুপড়িতে আগুন। শনিবার রাতে। নিজস্ব চিত্র

স্টেশন লাগোয়া দোকান থেকে আগুন ছড়িয়ে ভস্মীভূত হয়ে গেল শ’খানেক ঝুপড়ি ও দোকান। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার সন্তোষপুর স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্ম লাগোয়া ঝুপড়িতে। আগুনের জেরে শিয়ালদহ-বজবজ শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়ে পড়ে। খবর পেয়ে দমকলের ৫টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন আয়ত্তে আনে। কোনও হতাহতের খবর নেই।

Advertisement

দমকল ও পুলিশ সূত্রের খবর, এ দিন রাত সওয়া ৯ টা নাগাদ সন্তোষপুর স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্ম লাগোয়া একটি দোকানে আগুন লেগে যায়। উত্তুরে হাওয়া থাকায় কয়েক মুহূর্তের মধ্যেই সেই আগুন লাগোয়া বাকি ঝুপড়ি এবং দোকানগুলিতে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন দমকলে খবর পাঠানোর পাশাপাশি নিজেরাই আগুন নেভানোর চেষ্টা করেন। এ দিকে দ্রুত আগুন ছড়িয়ে পড়তে দেখে ডাউন লাইনে সন্তোষপুর পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ করে তা নিউ আলিপুর পর্যন্ত চালানো হয়। অন্য দিকে আপ লাইনের ট্রেনগুলিকে আক্রা স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয়। ফলে বাড়ির পথে যাত্রীদের অনেক রাত পর্যন্ত আটকে থাকতে হয়।

পরে এক ঘণ্টার চেষ্টায় দমকল আগুন আয়ত্তে আনে। কিন্তু তত ক্ষণে শ’খানেক ঝুপড়ি ও দোকান পুড়ে গিয়েছে। দমকল জানিয়েছে, দরমা ও টিনের তৈরি দোকান ও ঝুপড়িগুলিতে আগুন লাগায় তা খুব দ্রুত ছড়িয়ে পড়ে। ২ নম্বর প্ল্যাটফর্মেও কিছু দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর। দমকলের এক কর্তা জানিয়েছেন, শীতের রাতে ঠান্ডার হাত থেকে বাঁচতে আগুন জ্বালিয়েছিলেন অনেকে। সেখান থেকেই আগুন লেগেছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন