train

বিপদ থেকে রক্ষা! লাইনে ফাটল দেখে লাল জ্যাকেট উড়িয়ে ট্রেন থামালেন ডায়মন্ড হারবারের যুবকেরা

রেল সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকেল ৪টে ৫০ মিনিট নাগাদ ডায়মন্ড হারবার স্টেশন থেকে রওনা দেয় আপ শিয়ালদহ লোকাল ট্রেন। কিন্তু স্টেশন ছেড়ে বেরিয়ে কিছুটা এগোতেই দাঁড়িয়ে যায় ট্রেনটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ডায়মন্ড হারবার শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৯:৩৮
Share:

তখনও চলছে রেললাইন মেরামতির কাজ। — নিজস্ব চিত্র।

অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রেহাই পেল লোকাল ট্রেন। রেললাইনে ফাটল দেখে লাল জ্যাকেট উড়িয়ে ট্রেন থামালেন একদল যুবক। সোমবার বিকেলে এই ঘটনা ঘটেছে, শিয়ালদহ দক্ষিণ শাখার ডায়মন্ড হারবার এবং গুরুদাসনগরের মাঝে লালবাটি রেলগেটের কাছে। তবে লাইনে ফাটল থাকায় ট্রেন চলাচল ব্যাহত হয় ওই রেলপথে। তার জেরে বাড়ি ফেরার পথে আটকে পড়েন বহু যাত্রী। সন্ধ্যা নাগাদ আবার ট্রেন চলাচল শুরু হয় ওই রেললাইনে।

Advertisement

স্থানীয় ও রেল সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকেল ৪টে ৫০ মিনিট নাগাদ ডায়মন্ড হারবার স্টেশন থেকে রওনা দেয় আপ শিয়ালদহ লোকাল ট্রেন। কিন্তু স্টেশন ছেড়ে বেরিয়ে কিছুটা এগোতেই দাঁড়িয়ে যায় ট্রেনটি। জানা যায়, রামচন্দ্রপুরের এক দল যুবক লাল জ্যাকেট দেখিয়ে ওই ট্রেনটি দাঁড় করিয়েছেন। ওই দলে থাকা মানোয়ার হালদার নামে এক যুবক বলেন, ‘‘আমরা ফুটবল খেলে ফিরছিলাম সংগ্রামপুর থেকে। রেললাইন ধরে হেঁটে যাওয়ার সময় দেখি রেললাইন ভাঙা। এতে যে বিপদ ঘটতে পারে তা বুঝতে পারছিলাম। কোনও উপায় না দেখে, এক বন্ধুর লাল রঙের জ্যাকেট খুলে পতাকার মতো ওড়াতে শুরু করলাম। আমরা দলে মোট ৯ জন ছিলাম। আমাদের এক বন্ধুকে বললাম, স্টেশনে পৌঁছে রেললাইন ভাঙার খবর জানাতে। আমাদের লাল জ্যাকেট ওড়ানো সঙ্কেত দেখে চালক ট্রেন থামিয়ে দেন। স্টেশন মাস্টার-সহ অন্যরাও আসেন এখানে। না হলে একটা বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত।’’

রেললাইন মেরামতির কাজ চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এর পর আবার শুরু হয় ট্রেন চলাচল। তবে এই বিপত্তির জেরে ওই রেলপথে ব্যাহত হয় পরিষেবা। উল্টো দিকে শিয়ালদহ থেকে দক্ষিণ শাখার ট্রেন পরিষেবাও ব্যাহত হয়। ফলে গন্তব্যে পৌঁছতে সমস্যায় পড়েন যাত্রীরাও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন