Petrapol

৮ ঘণ্টা বন্ধ থাকার পর খুলল পেট্রাপোলের দরজা, চালু হল দু’দেশের পণ্য পরিবহণ

শনিবার সকাল থেকে সীমান্ত বাণিজ্য বন্ধ হয়ে যাওয়ায় পেট্রাপোলে কয়েক হাজার ট্রাক দাঁড়িয়ে পড়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পেট্রাপোল শেষ আপডেট: ১০ জুলাই ২০২১ ১৯:১০
Share:

পেট্রাপোলে সকাল থএকে থমকে যায় পণ্যবাহী ট্রাক। —নিজস্ব চিত্র

আট ঘণ্টা পর ফের পেট্রাপোলে চালু হল ভারত-বাংলাদেশ পণ্য পরিবহণ। বাংলাদেশের দিক থেকে আপত্তির জেরে শনিবার সকাল থেকে দু’দেশের মধ্যে পণ্য পরিবহণ বন্ধ হয়ে যায়। এর পর বেলা গড়াতেই অবশ্য সিদ্ধাম্ত বদলায় বাংলাদেশ।

Advertisement

ভারতের দিক থেকে বেশি পাথর বোঝাই ট্রাক ঢুকবে না বাংলাদেশে— বাংলাদেশের তরফে এই আপত্তির জেরে শনিবার বন্ধ হয়ে যায় সীমান্ত বাণিজ্য। ফলে উত্তর ২৪ পরগনার পেট্রাপোলে পাথর ছাড়াও আটকে পড়ে অন্যান্য পণ্যের গাড়িও। পেট্রাপোল সীমান্তে অবস্থানে বসেন পাথর ব্যবসায়ী এবং ট্রাকচালকরা। সকাল ৬টা থেকে দুপুর ২টো পর্যন্ত বন্ধ থাকে সমস্ত ধরনের পণ্য পরিবহণ। এর কিছু পরেই সিদ্ধান্তের বদল হয়। বাংলাদেশের তরফে শর্ত দেওয়া হয়েছে, প্রতি দিন ভারতের দিক থেকে ৩০টির বেশি পাথরবোঝাই গাড়ি ঢুকবে না। এর আগে অবশ্য ভারতের দিক থেকে প্রতি দিন ৩০টির বেশি পাথবোঝাই গাড়ি ঢুকত বাংলাদেশে।

শনিবার সকাল থেকে সীমান্ত বাণিজ্য বন্ধ হয়ে যাওয়ায় পেট্রাপোলে কয়েক হাজার ট্রাক দাঁড়িয়ে পড়ে। পরিস্থিতি তেমন হলে পেট্রাপোল সীমান্তে জায়গার সঙ্কুলান হবে না বলেও আশঙ্কা করা হচ্ছিল। তবে বেলার দিকে সিদ্ধান্ত বদলানোয় ট্রাকের চাকা গড়াতে শুরু করে। তার জেরে স্বস্তি মিলেছে দুই তরফেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন