Trawler Accident

বঙ্গোপসাগরে ডুবল ইলিশের সন্ধানে যাওয়া ট্রলার, অল্পের জন্য রক্ষা পেয়েছেন আট মৎস্যজীবী

মৎস্যজীবীদের পরিবার সূত্রে খবর, তাঁদের সঙ্গে ফোনে যোগাযোগ হয়েছে। আট জন মৎস্যজীবীর সকলেই সুস্থ রয়েছেন বলে খবর। তাঁদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় হাসপাতালে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

নামখানা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ১৫:৩১
Share:

ডুবে যাওয়া ট্রলারের মৎস্যজীবীদের উদ্ধার করা হচ্ছে। —নিজস্ব চিত্র।

আবার বঙ্গোপসাগরে ডুবল মৎস্যজীবীদের ট্রলার। পাশে থাকা ট্রলারের মৎস্যজীবীদের সহযোগিতায় বাঁচল আট মৎস্যজীবীর প্রাণ। স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার ইলিশের সন্ধানে গঙ্গাসাগর থেকে ‘মা শীতলা’ নামক একটি ট্রলার পাড়ি দিয়েছিল বঙ্গোপসাগরে। বৃহস্পতিবার বিকেলে ট্রলারটি দুর্ঘটনার কবলে পড়ে। প্রাণহানির আশঙ্কা ছিল। তবে পাশে থাকা মৎস্যজীবীদের আর একটি ট্রলার এসে বিপদগ্রস্ত মৎস্যজীবীদের উদ্ধার করেছে।

Advertisement

মৎস্যজীবীদের পরিবার সূত্রে খবর, তাঁদের সঙ্গে ফোনে যোগাযোগ হয়েছে। আট জন মৎস্যজীবীর সকলেই সুস্থ রয়েছেন বলে খবর। তাঁদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় হাসপাতালে। সেখানে চিকিৎসার পর বাড়িতে নিয়ে আসা হবে বলে জানা গিয়েছে।

এর আগে গত ২০ জুলাই একটি ইলিশ বোঝাই ট্রলার ডুবেছে বঙ্গোপসাগরে। সে বার বকখালি থেকে প্রায় ৪০ কিলোমিটার বাঘেরচরের সমুদ্রে ট্রলারডুবিতে বিপদের মুখে পড়েন ১৭ জন মৎস্যজীবী। তাঁদেরও পাশের একটি ট্রলার উদ্ধার করে আনে। ‘অনিক’ নামে ওই ট্রলারটি ইলিশ মাছ নিয়ে নামখানার দিকে আসছিল। সে বার কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে মৎস্যজীবীদের। বৃহস্পতিবারের ট্রলারডুবির ঘটনায় আর্থিক ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন