Hingalganj

হিঙ্গলগঞ্জে দু’পক্ষের মধ্যে গন্ডগোল, ভাঙচুর

কী ভাবে ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে, তা ঠিক করতে আলোচনা শুরু হয়েছিল। এ দিন সন্ধ্যায় খেলার মাঠ সংলগ্ন চা দোকানে দু’পক্ষের আলোচনা চলাকালীন বচসা শুরু হয়। তা থেকে মারামারি বাধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

বসিরহাট শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২০ ০৩:১৫
Share:

ভাঙচুরের পর। হিঙ্গলগঞ্জে। ছবি: নির্মল বসু

ক্লাবের ক্রিকেট প্রতিযোগিতা নিয়ে আলোচনা হচ্ছিল একটি চায়ের দোকানে। সেই আলোচনার জেরে গন্ডগোল বাধল দু’পক্ষের মধ্যে। হিঙ্গলগঞ্জের বাঁকড়া গ্রামের ঘটনা। অভিযোগ, বৃহস্পতিবার সন্ধ্যায় এই ঘটনাকে কেন্দ্র করে ওই চায়ের দোকান, তৃণমূলের একটি দলীয় কার্যালয় সহ কয়েকটি দোকান ভাঙচুর করা হয়। বোমা-গুলিও চলে। যদিও বোমা-গুলির কথা অস্বীকার করেছে পুলিশ। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পুলিশি টহলদারি শুরু হয়।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আগামী কয়েকদিন পর বাঁকড়া ফুটবল মাঠে অনুষ্ঠিত হতে চলেছে ক্রিকেট প্রতিযোগিতা। কী ভাবে ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে, তা ঠিক করতে আলোচনা শুরু হয়েছিল। এ দিন সন্ধ্যায় খেলার মাঠ সংলগ্ন চা দোকানে দু’পক্ষের আলোচনা চলাকালীন বচসা শুরু হয়। তা থেকে মারামারি বাধে।

পুলিশ জানায়, এই ঘটনাকে কেন্দ্র করে এক পক্ষের লোকজন অন্য পক্ষের উপর হামলা চালায়। ওই সময়ে তৃণমূলের দলীয় কার্যালয় ও কয়েকটি দোকান ভাঙচুর করা হয় বলে অভিযোগ। হিঙ্গলগঞ্জ থানার পুলিশ গিয়ে কোনও রকমে দু’পক্ষকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

এ বিষয়ে স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্য আরুফা বিবি বলেন, ‘‘সামান্য একটা বিষয়কে কেন্দ্র করে দলের এক নেতার উস্কানিতে গুলি, বোমা ছোড়া এবং ভাঙচুর করা হয় কয়েকটি দোকান।’’ হিঙ্গলগঞ্জ ব্লক সভাপতি তথা তৃণমূল নেতা শহিদুল্লাহ গাজি বলেন, ‘‘ক্লাবের পদাধিকার নিয়ে গন্ডগোলের জেরে গরিব এক ব্যক্তির চায়ের দোকানে যারা হামলা চালিয়েছে, তারা আমাদের দলের কোনও পদে নেই। চা দোকানিকে মারা হচ্ছে দেখে গ্রামের মানুষ রুখে দাঁড়ান।’’ গুলি, বোমা ছোড়ার কথা অস্বীকার করে পুলিশ জানায়, বিবাদমান দু’পক্ষে অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন