গায়ের রং কালো, পুড়িয়ে মারার চেষ্টা গৃহবধূকে

মেয়ের গায়ের রং কালো। এই ‘অপরাধে’ পণের দাবি দিন দিন বাড়ছিল জামাইয়ের। চাহিদা না মেটায় গায়ে কেরোসিন তেল ঢেলে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল মহিলার স্বামী, শ্বশুর, শাশুড়ি এবং দেওরের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাড়োয়া শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০১৪ ০০:৫৬
Share:

সেরিনা বিবি।

মেয়ের গায়ের রং কালো। এই ‘অপরাধে’ পণের দাবি দিন দিন বাড়ছিল জামাইয়ের। চাহিদা না মেটায় গায়ে কেরোসিন তেল ঢেলে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল মহিলার স্বামী, শ্বশুর, শাশুড়ি এবং দেওরের বিরুদ্ধে। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে হাড়োয়া থানার শালিপুর পঞ্চায়েতের হরিপুরের কালীরহাটি গ্রামে। ওই বধূর ভাইয়ের অভিযোগের ভিত্তিতে শ্বশুর ইসমাইল মোল্লা ও শাশুড়ি ইছা বিবিকে গ্রেফতার করেছে পুলিশ। বধূর স্বামী মেকাইল ওরফে মিসাইল মোল্লা এবং তার ভাই এসরাফিল মোল্লার খোঁজে তল্লাশি শুরু করা হয়েছে বলে পুলিশ জানায়। আশঙ্কাজনক অবস্থায় সেরিনা বিবি নামে ওই তরুণীকে প্রথমে হাড়োয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে চিকিত্‌সকেরা তাঁকে আরজিকরে স্থানান্তরিত করেন।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তিন বছর আগে বিয়ে হয়েছিল সেরিনার। তাদের ছ’মাসের একটি পুত্রসন্তান আছে। বিয়ের পর থেকেই পণের দাবি বাড়ছিল জামাইয়ের। মেয়ের বাড়ির লোকের অভিযোগ, পাত্রী কালো বলে বিয়ের সময় ভাল মতো পড় দিতে হয়েছিল। ১০ হাজার টাকা, কানের দুল, সাইকেল নিয়েছিল পেশায় রং মিস্ত্রি মেকাইল। কিন্তু তাতেও তার সাধ মেটেনি। প্রায়দিনই বাড়ি থেকে টাকা নিয়ে আসতে বলত স্ত্রীকে। টাকা আনার দাবিতে সেরিনার উপরে চলত মানসিক ও শারীরিক অত্যাচার। মাঝে মাঝে গরম চা ঢেলে দেওয়া হত গায়ে। এমনকী, বিড়ির ছ্যঁাকা দেওয়া হত বলেও অভিযোগ। একবার মারধর দিদিকে বাপের বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছিল, জানালেন সেরিনার ভাই। অভিযোগ, দু’বার মারধর করে তাঁকে গলায় দড়ি দিয়ে ঝুলিয়ে দেওয়ার চেষ্টাও হয়েছিল। বধূর ভাই বলেন, “দিদি কালো, এই অজুহাতে ওদের পণের দাবি দিন দিন বাড়ছিল। একবার মা জমি বিক্রি করে দিদির বাড়িতে বেশ কয়েক হাজার টাকা দিয়েছিলেন। কিন্তু তা-ও ওরা দিদিকে শান্তিতে থাকতে দিল না। দিদিকে পুড়িয়ে মারার চেষ্টা করে জামাইবাবু ও তার বাড়ির লোক।” এই অভিযোগ অবশ্য অস্বীকার করে সেরিনার শ্বশুর বলেন, ‘‘মিথ্যা অভিযোগ আনা হচ্ছে।” পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন