পরিকল্পনা করেই ছাত্রীকে ধর্ষণ, কবুল করল দুই ধৃত

চার অভিযুক্তের বিরুদ্ধে আগেই গণধর্ষণের অভিযোগ দায়ের করেছিল সোনারপুরের স্কুলছাত্রীর পরিবার। তার ২৪ ঘণ্টার মধ্যে দু’জন ধরা পড়লেও বাকি দুই অভিযুক্ত এখনও ফেরার। পুলিশকে ওই ছাত্রী জানিয়েছিলেন, গণধর্ষণের ঘটনা অভিযুক্তেরা ভিডিও রেকর্ডিং করেছে। কিন্তু পুলিশের দাবি, দুই ধৃতকে দফায় দফায় জেরা করে ও মোবাইল পরীক্ষা করে এমন কোনও তথ্য উদ্ধার হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৫ ০০:৩৮
Share:

চার অভিযুক্তের বিরুদ্ধে আগেই গণধর্ষণের অভিযোগ দায়ের করেছিল সোনারপুরের স্কুলছাত্রীর পরিবার। তার ২৪ ঘণ্টার মধ্যে দু’জন ধরা পড়লেও বাকি দুই অভিযুক্ত এখনও ফেরার। পুলিশকে ওই ছাত্রী জানিয়েছিলেন, গণধর্ষণের ঘটনা অভিযুক্তেরা ভিডিও রেকর্ডিং করেছে। কিন্তু পুলিশের দাবি, দুই ধৃতকে দফায় দফায় জেরা করে ও মোবাইল পরীক্ষা করে এমন কোনও তথ্য উদ্ধার হয়নি। তা দেখে পুলিশের অনুমান, ওই রেকর্ডিং মুছে দেওয়াও হয়ে থাকতে পারে। তথ্য উদ্ধার করার জন্য সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারদের সাহায্য নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। একই সঙ্গে ওই ঘটনায় জড়িত সন্দেহে আর এক জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Advertisement

দুই ধৃতকে জেরা করে পুলিশ জেনেছে, ২৭ জানুয়ারি অষ্টম শ্রেণির ওই ছাত্রীকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী ডেকে এনে ধর্ষণ করা হয়েছিল। কিশোরীর বয়ান অনুযায়ী, ২৭ তারিখ টিউশন থেকে ফেরার পথে তার পূর্ব পরিচিত সুজয় চট্টোপাধ্যায় নামে এক যুবক তাকে নিজের বাড়িতে নিয়ে যায়। সেখানেই তাকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ। মেয়েটি পুলিশকে জানিয়েছে, পরের দিনও ওই ছবি দেখিয়ে ও শাসানি দিয়ে তাকে গণধর্ষণ করা হয়। ঘটনার তদন্তে নেমে শনিবার সুজয় ও সুরজিৎ সর্দার নামে আর এক অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশের দাবি, জেরায় ধৃতেরা জানিয়েছে, প্রথম দিন সুজয়ের মাধ্যমেই ওই কিশোরীকে ডেকে আনার ছক কষা হয়েছিল। সুজয় জানিয়েছে, পরের দিন তার আর এক বন্ধু ওই কিশোরীকে ফের ধর্ষণের ছক কষে। পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের মধ্যে তিন জনকে আগে থেকেই চিনত বলে জানিয়েছে ওই ছাত্রী। চতুর্থ জনকে দেখলে চিনতে পারবে বলেও পুলিশকে জানিয়েছে সে। পুলিশ জানায়, ধৃতদের জেরা করে বাকি অভিযুক্তদের খোঁজ চলছে।

Advertisement

রবিবার সকালে ধর্ষিতা ওই কিশোরীর বাড়িতে গিয়েছিলেন সিপিএম নেতা কান্তি গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, “কিশোরীর পরিবারের লোকজন থানায় ছিলেন। আত্মীয়স্বজন ও প্রতিবেশীদের থেকে বিষয়টি শুনেছি। সঠিক তদন্ত করে দোষীদের কড়া শাস্তি দেওয়া হোক।” এ দিনই দুপুরে ওই কিশোরীর বাড়িতে যায় কংগ্রেসের এক প্রতিনিধিদল। বিকেলে সোনারপুর থানার পাশে বিজেপি এই ঘটনায় জড়িতদের ধরার দাবিতে একটি পথসভা করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন