লাঠির ঘায়ে আহত পড়ুয়া

শিক্ষকের মারে চোখে গুরুতর আঘাত পেল ছাত্র। আগামী কাল, মঙ্গলবার তার চোখে অস্ত্রোপচার হওয়ার কথা। হাবিবুল মোল্লা নামে ওই ছাত্র ঘুটিয়ারি শরিফের বিএম বিদ্যাপীঠে সপ্তম শ্রেণিতে পড়ে। স্কুল সূত্রে খবর, বৃহস্পতিবার ক্লাসে কম্পিউটারে গান চালিয়ে বন্ধুদের শোনাচ্ছিল সে। সেই সময়ে ক্লাসে আসেন শিক্ষক তাপস গায়েন। তাকে গান চালাতে দেখে ছেলেটিকে তিনি লাঠি দিয়ে বেধড়ক মারধর করেন বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ক্যানিং শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৪ ০২:০৩
Share:

শিক্ষকের মারে চোখে গুরুতর আঘাত পেল ছাত্র। আগামী কাল, মঙ্গলবার তার চোখে অস্ত্রোপচার হওয়ার কথা। হাবিবুল মোল্লা নামে ওই ছাত্র ঘুটিয়ারি শরিফের বিএম বিদ্যাপীঠে সপ্তম শ্রেণিতে পড়ে।

Advertisement

স্কুল সূত্রে খবর, বৃহস্পতিবার ক্লাসে কম্পিউটারে গান চালিয়ে বন্ধুদের শোনাচ্ছিল সে। সেই সময়ে ক্লাসে আসেন শিক্ষক তাপস গায়েন। তাকে গান চালাতে দেখে ছেলেটিকে তিনি লাঠি দিয়ে বেধড়ক মারধর করেন বলে অভিযোগ। তার চোখ দিয়ে রক্ত পড়তে থাকে। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে ঘুটিয়ারি শরিফ স্বাস্থ্যকেন্দ্র ও পরে সেখান থেকে তাকে কলকাতার চিত্তরঞ্জন মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ওই রাতেই শিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন ওই ছাত্রের মা আতুকা বিবি।

তিনি বলেন, “ছেলে যদি কোনও ভুল করে থাকে, ওকে বকাবকি করতে পারত। কিন্তু যে ভাবে ওকে মারা হয়েছে, তাতে সে চোখ হারাতে বসেছে। মঙ্গলবার ওর চোখে অস্ত্রোপচার করা হবে। অত টাকাও আমাদের নেই।”

Advertisement

অভিযোগ যাতে না করা হয়, সে জন্য স্কুল থেকে তাঁদের চাপ দেওয়া হয়েছিল বলেও দাবি ছাত্রের মায়ের। স্কুলের প্রধান শিক্ষক নির্মল সামন্ত বলেন, “অভিযোগ সত্যি নয়। আমরা ওই পরিবারের পাশে দাঁড়াতে চেয়ে ওঁদের বাড়ি গিয়েছিলাম।” পুলিশ জানিয়েছে, ওই ছাত্রের মায়ের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। অভিযুক্ত শিক্ষক পলাতক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন