শ্লীলতাহানি, গ্রেফতারের দাবিতে অবরোধ মিনাখাঁয়

ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার দাবিতে ও অপরাধমূলক কাজকর্মের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন মিনাখাঁর বকচোরা বাজার-সংলগ্ন এলাকার বাসিন্দারা। রবিবার ওই বিক্ষোভের জেরে বসিরহাট-মালঞ্চ রোডে দীর্ঘক্ষণ গাড়ি চলাচল বন্ধ থাকে। বিক্ষোভকারীদের অভিযোগ, এলাকায় জুয়া, মদ-সাট্টার ঠেক ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মিনাখাঁ শেষ আপডেট: ২১ জুলাই ২০১৪ ০০:২৯
Share:

ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার দাবিতে ও অপরাধমূলক কাজকর্মের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন মিনাখাঁর বকচোরা বাজার-সংলগ্ন এলাকার বাসিন্দারা। রবিবার ওই বিক্ষোভের জেরে বসিরহাট-মালঞ্চ রোডে দীর্ঘক্ষণ গাড়ি চলাচল বন্ধ থাকে। বিক্ষোভকারীদের অভিযোগ, এলাকায় জুয়া, মদ-সাট্টার ঠেক ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে। দুষ্কৃতীরা প্রায়ই মত্ত অবস্থায় স্কুলের ছাত্রছাত্রীদের উত্যক্ত করছে। সব জেনেও চুপ করে রয়েছে পুলিশ। তাই তারই প্রতিবাদে রাস্তায় নামতে বাধ্য হয়েছেন তাঁরা। প্রায় দু’ঘণ্টা অবরোধ চলে। পুলিশ গিয়ে দুষ্কৃতীদের গ্রেফতারের প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, নিমিচির একটি স্কুলের একাদশ শ্রেণির এক ছাত্রী শনিবার সন্ধ্যায় টিউশন পড়ে বাড়ি ফিরছিল। সে সময়ে স্থানীয় চার যুবক অশালীন মন্তব্য করে। পরে তারা ওই কিশোরীর হাত ধরে রাস্তার পাশে এক ঝোপের দিকে টেনে নিয়ে যাওয়ারও চেষ্টা করে। মেয়েটির চিৎকারে লোকজন ছুটে আসে। দুষ্কৃতীরা পালায়।

রাতে মিনাখাঁ থানায় গিয়ে কিশোরী এবং তার পরিবারের লোকজন অভিযোগ দায়ের করেন। নির্দিষ্ট কারও নামে অভিযোগ হয়নি। পুলিশ কাউকে ধরতেও পারেনি।

Advertisement

ওই ঘটনার জেরে রবিবার বেলা ১০টা নাগাদ বকচোরা বাজারে ওই কিশোরীর আত্মীয়,পরিজন-সহ স্থানীয় লোকজন প্ল্যাকার্ড হাতে রাস্তা অবরোধ শুরু করেন। দুষ্কৃতীদের হাতে নিগৃহীত ওই কিশোরী আদিবাসী সম্প্রদায়ের। আদিবাসীরাও সামিল হন বিক্ষোভে।

এলাকার বাসিন্দা রাজীব বিশ্বাস, শিবু সর্দাররা বলেন, “বকচোরা বাজার এবং স্থানীয় তিন রাস্তার মোড়ে ঢালাও চোলাই মদ এবং গাঁজা বিক্রি হয়। প্রায়ই জুয়ার আসর বসে। এমনকী, রাস্তায় লরি থামিয়ে আগ্নেয়াস্ত্র দেখিয়ে চলে তোলা আদায় হয়। সব জেনেও পুলিশ দুষ্কৃতীদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করছে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন