West Bengal Assembly Election 2021

আক্রান্ত খ্যাতনামীরাও, দ্বিতীয় ঢেউয়ে রাজনীতি থেকে বিনোদন সর্বত্র করোনার ছায়া

সংক্রমণের পর কী ভাবে চলছে খ্যাতনামীদের চিকিৎসা? হাসপাতালে থাকছেন! নাকি নিভৃতবাসে? সেই দৈনিক করোনানামায় নজর রাখছে আনন্দবাজার ডিজিটাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ১৭:৫৭
Share:

রাজনীতি থেকে বিনোদন, এমনকি, খেলার জগতও করোনা-কাঁটায় জর্জরিত।

সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের বড় ধাক্কা খ্যাতনামীদের দুনিয়ায়। রাজনীতি থেকে বিনোদন, এমনকি, খেলার জগতও করোনা-কাঁটায় জর্জরিত। রোজ নতুন করে কারা করোনা আক্রান্ত হলেন? সংক্রমণের পর এই খ্যাতনামীরা কী করছেন? কী ভাবে চলছে তাঁদের চিকিৎসা? হাসপাতালে থাকছেন! নাকি নিভৃতবাসে? কেথায় নিজেদের বন্দি করছেন তাঁরা? কবে আক্রান্ত, কবে ফিরছেন বাড়ি? সেই দৈনিক হাল হকিকতে নজর রাখবে আনন্দবাজার ডিজিটাল। খ্যাতনামীদের করোনানামা জানতে রোজ নজর রাখুন।

Advertisement

ভোট পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে বিনোদন এবং রাজনৈতিক জগতে পড়েছে করোনার ছায়া। রবিবার করোনায় প্রাণ হারিয়েছে খড়দহের তৃণমূল প্রার্থী কাজল সিংহ। আবার রবিবারই করোনা আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা বিধানসভা ভোটে টালিগঞ্জের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়। এই নিয়ে দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন বাবুল। তবে এবার তাঁর স্ত্রীও সংক্রমিত হয়েছেন। আপাতত আসানসোলের বাড়িতেই রয়েছেন আসানসোলের এই সাংসদ। এদিকে, সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন সাহিত্যিক বুদ্ধদেব গুহ। প্রাথমিক ভাবে একটি হােটেলে নিভৃতবাসে থাকলেও এখন হাসপাতালে চিকিৎসাধীন তিনি। করোনা আক্রান্ত হয়েছেন টলিউড অভিনেত্রী চৈতি ঘোষাল, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, জিৎ, কৌশিক সেন-সহ অনেকেই।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীও করোনা আক্রান্ত হয়ে নিভৃতবাসে। তবে অধীর জানিয়েছেন, বাড়িতে থাকলেও প্রচারে ছেদ পড়বে না। নেট মাধ্যমে ভোটের প্রচার চালিয়ে যাবেন তিনি। বুধবার রাতে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তৃণমূল নেতা ও কামারহাটির বিধানসভা প্রার্থী মদন মিত্র। তাঁর কোভিড নিউমোনিয়া ধরা পড়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। যদিও মদনের অবস্থা স্থিতিশীল। তাঁকে কোভিড ওয়ার্ড থেকে বের করে আনা হয়েছে। তাঁর অবস্থার উন্নতি হচ্ছে বলেই জানিয়েছেন চিকিৎসকরা। এসএসকেএম থেকে তাঁকে বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। করোনা আক্রান্ত হয়েছেন রাজ্যের মন্ত্রী এবং তৃণমূল নেত্রী শশী পাঁজা।

Advertisement

গ্রাফিক— শৌভিক দেবনাথ

করোনার দ্বিতীয় ঢেউয়ের কবলে এই মুহূর্তে দেশের ৪টি গুরুত্বপূর্ণ রাজ্য। মহারাষ্ট্র, দিল্লি, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ। দেশের অর্থনৈতিক এবং বিনোদনের রাজধানী মহারাষ্ট্রের মুম্বই। রাজনৈতিক রাজধানী দিল্লি। গোটা দেশের আলোচনার কেন্দ্রে যে বিধানসভা ভোট, তা চলছে পশ্চিমবঙ্গে। আর আয়তনে এবং অবস্থানে উত্তরপ্রদেশ আলোচনায় থেকেছে বরাবর।

উত্তরপ্রদেশে করোনা আক্রান্ত হয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে তিনি এখন অনেকটাই ভালো। জ্বর নেই। অক্সিজেন মাত্রাও স্বাভাবিক। দিল্লিতে করোনা আক্রান্ত রাহুল গাঁধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ-সহ একাধিক জনপ্রতিনিধি। টিকার জোড়া ডোজ নিয়ে আক্রান্ত হয়েছেন কংগ্রেস সংসদ শশী তারুর। করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন সীতারাম ইয়েচুরির বড় ছেলে আশিস ইয়েচুরি। করোনা আক্রান্ত হয়েছেন গুজরাতের উপমুখ্যমন্ত্রী, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী, তথ্য প্রযুক্তি মন্ত্রী-সহ অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন