Coronavirus in West Bengal

সরকারি বা বেসরকারি, জেনে নিন রাজ্যের কোন কোভিড হাসপাতালে কত শয্যা

সোমবারের বুলেটিন অনুযায়ী, রাজ্য সরকারের কোভিড হাসপাতালগুলিতে মোট ৯ হাজার শয্যা রয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত, তার মধ্যে ৩ হাজার ৯৬৩টি শয্যা ফাঁকা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ২১:১৩
Share:

প্রতীকী ছবি।

রাজ্যে রোজই বাড়ছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা। রবিবার যা ছিল ৮৮ হাজার ৮০০, সোমবার সেটাই বেড়ে হয়েছে ৯৪ হাজার ৯৪৯। গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ১৪৯ বেড়েছে। এমন পরিস্থিতিতে রাজ্যের কোন কোভিড হাসপাতালে কত শয্যা রয়েছে তা জানা জরুরি। রাজ্যের কোথায়, কোন কোভিড হাসপাতালে শয্যার পরিস্থিতি কেমন, তা নিয়ে প্রতি দিনই তথ্য জোগাচ্ছে রাজ্যের স্বাস্থ্য দফতর। সোমবার সন্ধ্যায় প্রকাশিত হওয়া বুলেটিন অনুযায়ী, সরকারি এবং বেসরকারি কোভিড হাসপাতালে কত শয্যা রয়েছে তা এক নজরে দেখে নেওয়া যাক।

Advertisement

রাজ্যের বহু সরকারি হাসপাতালেই চলছে করোনা রোগীদের চিকিৎসা। উত্তর থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় রয়েছে একাধিক কোভিড হাসপাতাল। দেখে নেওয়া যাক সোমবার সন্ধ্যা পর্যন্ত ওই হাসপাতালগুলিতে কত শয্যা ফাঁকা রয়েছে। সোমবারের বুলেটিন অনুযায়ী, রাজ্য সরকারের কোভিড হাসপাতালগুলিতে মোট ৯ হাজার শয্যা রয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত, তার মধ্যে ৩ হাজার ৯৬৩টি শয্যা ফাঁকা রয়েছে।

বহু বেসরকারি হাসপাতালেও কোভিড আক্রান্তদের চিকিৎসা চলছে। কলকাতা ছাড়াও রাজ্যের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে রয়েছে বহু বেসরকারি কোভিড হাসপাতাল। এক নজরে দেখে নেওয়া যাক সোমবার সন্ধ্যা পর্যন্ত ওই সব বেসরকারি হাসপাতালগুলিতে কত শয্যা ফাঁকা রয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন