Shibaji Panja

কৌস্তুভ ও শিবাজিকে আরও চার দিনের সিবিআই হেফাজত

গ্রেফতারের পরই ওই দুই ব্যবসায়ীকে কখনও আলাদা ভাবে আবার কখনও মুখোমুখি বসিয়ে জেরা করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৮ ১৬:৫২
Share:

কৌস্তুভ রায় এবং শিবাজি পাঁজাকে (ডান দিকে)। ফাইল ছবি।

সিবিআই আগেই জানিয়েছিল, ধৃত ব্যবসায়ী কৌস্তুভ রায় এবং শিবাজি পাঁজাকে তদন্তের স্বার্থে আরও জেরা করার প্রয়োজন রয়েছে। আর সে কারণে সোমবার আলিপুর আদালতে তোলার পরেই ধৃতদের ফের এক বার নিজেদের হেফাজতে চায় সিবিআই। সেই আবেদনে সাড়া দিয়ে এ দিন আলিপুর আদালত কৌস্তুভ রায় এবং শিবাজি পাঁজাকে আরও চার দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল।

Advertisement

এ দিন আদালতে শিবাজি পাঁজার আইনজীবী তাঁর মক্কেলের জামিনের আবেদন জানিয়েছিলেন। যদিও সেই আবেদন খারিজ করে দেয় আদালত।

কানাড়া ব্যাঙ্কের ক্যামাক স্ট্রিট শাখার অভিযোগের ভিত্তিতে ২৭ ফেব্রুয়ারি ওই দুই ব্যবসায়ীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। জাল নথি জমা দিয়ে শিবাজি এবং কৌস্তুভ তাঁদের মূল সংস্থা আরপি ইনফোসিস্টেমের নামে ১০টি ব্যাঙ্ক নিয়ে তৈরি গোষ্ঠীর কাছ থেকে ৫১৫ কোটি টাকা ঋণ নিয়ে প্রতারণা করেন বলে অভিযোগ রয়েছে। সেই অভিযোগের ভিত্তিতে গত বৃহস্পতিবার শিবাজি ও কৌস্তুভকে গ্রেফতার করে সিবিআই।

Advertisement

আরও পড়ুন: সিবিআই-কব্জায় শিবাজি, কৌস্তুভ

গ্রেফতারের পরই ওই দুই ব্যবসায়ীকে কখনও আলাদা ভাবে আবার কখনও মুখোমুখি বসিয়ে জেরা করা হয়েছে। সিবিআইয়ের দাবি, ব্যাঙ্কে জাল নথি পেশ করে আর্থিক প্রতারণার বিষয়ে কোনও প্রশ্নেরই সদুত্তর দিতে পারেননি তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন