Visva-Bharati University

আগাম জামিন পেলেন বিশ্বভারতীর ৪ আধিকারিক

২০১৯ সালের ২৯ ডিসেম্বর পৌষমেলার সময় পেরিয়ে যাওয়ার পরেও দোকান না তোলায় ব্যবসায়ীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বিশ্বভারতীর নিরাপত্তারক্ষী ও আধিকারিকেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শান্তিনিকেতন শেষ আপডেট: ১৫ জুলাই ২০২০ ০৫:৩২
Share:

Visva-Bharati University

পৌষমেলাকে কেন্দ্র করে তাঁদের বিরুদ্ধে হওয়া ছিনতাই ও শ্লীলতাহানির মামলায় জামিন পেলেন বিশ্বভারতীর একাধিক আধিকারিক। বীরভূম জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর মলয় মুখোপাধ্যায় জানিয়েছেন, ছিনতাইয়ের মামলায় এক জন আগাম জামিনের আবেদন করেছিলেন। মঙ্গলবার তা মঞ্জুর করেছেন বিচারক। আর সোমবার শ্লীলতাহানির মামলায় আগাম জামিন পেয়েছেন তিন জন।

Advertisement

২০১৯ সালের ২৯ ডিসেম্বর পৌষমেলার সময় পেরিয়ে যাওয়ার পরেও দোকান না তোলায় ব্যবসায়ীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বিশ্বভারতীর নিরাপত্তারক্ষী ও আধিকারিকেরা। ব্যবসায়ীদের অভিযোগ, দোকান তোলার নাম করে লুটপাট চালানো হয় দোকানে। এই মর্মে শান্তিনিকেতন থানায় উপাচার্য, রেজিস্ট্রার-সহ কয়েক জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন এক ব্যবসায়ী। অন্য একটি মামলায় এক মহিলা বস্ত্র ব্যবসায়ী শ্লীলতাহানির অভিযোগ দায়ের করেন। বিশ্বভারতীর তরফ থেকে প্রথম থেকেই যাবতীয় অভিযোগ অস্বীকার করা হয়েছে। কর্মসমিতির সদস্যেরাও সাংবাদিক বৈঠক করে অভিযোগ নস্যাৎ করেছেন। বিশ্বভারতীর এক আধিকারিক জানান, যাঁরা আগাম জামিনের আবেদন করেছিলেন, তাঁরা সকলেই জামিন পেয়েছেন। আগাম জামিনের নির্দেশের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আবেদন করবে বলে বোলপুর ব্যবসায়ী সমিতির তরফ থেকে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন