CBI

গরু পাচারকাণ্ডে সিবিআই তলব করল শুল্ক দফতরের চার আধিকারিককে, কী কী নথি নিয়ে যেতে নির্দেশ?

শনিবার গরু পাচারকাণ্ডে শুল্ক দফতরের ওই আধিকারিকদের বাড়ি পৌঁছয় সিবিআই। তল্লাশি চালিয়ে বিভিন্ন নথি বাজেয়াপ্ত করা হয়। এর পর সোমবার নিজাম প্যালেসে তলব করা হয়েছে তাঁদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা ও আসানসোল শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১২:২৩
Share:

শুল্ক দফতরের চার আধিকারিককে সিবিআই তলব। প্রতীকী চিত্র।

শুল্ক দফতরের ৪ আধিকারিককে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। তাঁদের কলকাতার নিজাম প্যালেসে দেখা করতে বলা হয়েছে। তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি নিয়ে যেতে বলা হয়েছে বলে সিবিআইয়ের একটি সূত্র মারফত জানা গিয়েছে। এর আগে তল্লাশি চালানো হয়েছিল ওই আধিকারিকদের বাড়িতে।

Advertisement

শনিবার গরু পাচারকাণ্ডে শুল্ক দফতরের ওই আধিকারিকদের বাড়ি পৌঁছয় সিবিআই। সারা দিন তাঁদের বাড়িতে চালানো হয় তল্লাশি। তাঁদের বাড়ি থেকে বিভিন্ন নথিও বাজেয়াপ্ত করা হয় বলে সিবিআই সূত্রে খবর। সিবিআই সূত্রে জানা গিয়েছে, নদিয়া এবং মুর্শিদাবাদ জেলায় বাড়ি শুল্ক দফতরের ওই আধিকারিকদের। এর পর সোমবার তাঁদের তলব করেছে সিবিআই। সিবিআই সূত্রে আরও জানা গিয়েছে, ওই আধিকারিকদের প্রত্যেকের ১০ বছরের ব্যাঙ্কের নথি নিয়ে দেখা করতে বলা হয়েছে।

সীমান্ত এলাকা দিয়ে গরু পাচারের অভিযোগ সম্পর্কে শুল্ক দফতরের ওই আধিকারিকেরা কতটা ওয়াকিবহাল ছিলেন, তা তদন্তকারীরা জানতে চান বলে সিবিআই সূত্রে খবর। পাশাপাশি, তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্যও খতিয়ে দেখতে চান তদন্তকারীরা। সেই জন্য ওই নথি নিয়ে দেখা করতে বলা হয়েছে। শুল্ক দফতরের ওই ৪ আধিকারিক সম্পর্কে সিবিআই খোঁজখবর চালাচ্ছিল। এমনটাই জানা গিয়েছে সিবিআই সূত্র মারফত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন