অনুষ্ঠানের পরে কটূক্তি, ফেসবুকে সরব আকৃতি

রাসমেলার অনুষ্ঠান মঞ্চে বৃহস্পতিবার রাতে গান গেয়েছিলেন শিল্পী আকৃতি কক্কর। শুক্রবার ফেসবুকে নিজের ‘অফিশিয়াল পেজ’-এ আকৃতি অভিযোগ করলেন, ওই রাতে তাঁর ‘তিক্ত’ অভিজ্ঞতা হয়েছে!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৫ ০৩:০৮
Share:

ফেসবুকে নিজের ‘অফিশিয়াল পেজে’ আকৃতি কক্করের স্টেটাস।

রাসমেলার অনুষ্ঠান মঞ্চে বৃহস্পতিবার রাতে গান গেয়েছিলেন শিল্পী আকৃতি কক্কর। শুক্রবার ফেসবুকে নিজের ‘অফিশিয়াল পেজ’-এ আকৃতি অভিযোগ করলেন, ওই রাতে তাঁর ‘তিক্ত’ অভিজ্ঞতা হয়েছে!

Advertisement

কেমন সেই অভিজ্ঞতা? দর্শকদের সাড়া দেখে তিনি খুশি জানিয়ে আকৃতির দাবি, অনুষ্ঠান শেষে কোচবিহার পুরসভার চেয়ারম্যানের ছেলে মদ্যপ অবস্থায় তাঁকে উদ্দেশ করে ‘কটূক্তি’ ও ‘দুর্ব্যবহার’ করেছেন। মঞ্চের পিছনে হুমকিও দিয়েছেন। ভয়ে তিনি ‘টিম’ নিয়ে রাতেই কোচবিহার ছাড়েন। শেষ অবধি বাড়ি ফিরে নিশ্চিন্ত বোধ করছেন বলে জানান ওই শিল্পী।

শিল্পীর এই ‘স্টেটাস আপডেট’ ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। বৃহস্পতিবার আকৃতি কোচবিহার এমজেএন স্টেডিয়াম ময়দানে গান করেন। শিল্পীর তরফে সঞ্জীব কক্কর এ দিন মোবাইলে জানান, অনুষ্ঠান শেষে ক্লান্ত আকৃতি গ্রিনরুমে বিশ্রাম নেওয়ার জন্য বসেছিলেন। সেখানে পুরপ্রধানের ছেলের সঙ্গে বেশ কিছু লোক ঢুকে পড়ে ছবি তোলা ও অটোগ্রাফ নেওয়ার জন্য জোরাজুরি করতে থাকেন।

Advertisement

এই ঘটনায় নাম জড়ানোয় অস্বস্তিতে পড়েছেন পুরপ্রধানের ছেলে শুভজিৎ কুণ্ডু। তিনি নিজে শাসক দলের কাউন্সিলর হওয়ার পাশাপাশি রাসমেলার আয়োজক কোচবিহার পুরসভার অন্যতম কর্তাও। আকৃতির অভিযোগ ‘ভিত্তিহীন’ বলে উড়িয়ে দিয়ে তাঁর বক্তব্য, “এর আগে অনেক খ্যাতনামা শিল্পী রাসমেলার মঞ্চে অনুষ্ঠান করেছেন। এ রকম অভিযোগ খুবই দুর্ভাগ্যজনক।” তাঁর আরও দাবি জানান, অনুষ্ঠান শেষে শিল্পী বেরনোর সময় উৎসাহী দর্শকদের ভিড় ছিল। সে সময় হুড়োহুড়িও হয়। মদ্যপ অবস্থায় বিশৃঙ্খলার মতো কিছু ঘটেনি।

শুভজিতের পাশে দাঁড়িয়ে অবশ্য বিতর্ক আরও বাড়িয়েছেন রাসমেলার উদ্বোধক তথা তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ। আকৃতির পেজেই তিনি মন্তব্য করেন, ‘কোচবিহারের মানুষের বিরুদ্ধে আনা মিথ্যা অভিযোগের আমি নিন্দা করছি। আকৃতির মানসিকতাই (অ্যাটিটিউড) ‘সোশ্যাল’ ছিল না।’ শুভজিতের সুরে তিনিও দাবি করেছেন, কেউ মদ্যপ ছিলেন না। নির্দিষ্ট সময়ের আগে আকৃতি মঞ্চ ছেড়ে নীচে নেমে যান। সে জন্য কয়েক জন ফের কখন উনি মঞ্চে উঠবেন, তা জানতে গিয়েছিলেন। এর বাইরে কিছু ঘটেনি।

পুলিশের কাছে অবশ্য কোনও অভিযোগ জমা পড়েনি। জেলার এসপি সুপার রাজেশ যাদব বলেন, “অভিযোগ হলে তদন্ত হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন