Abhishek Banerjee

বাংলার ‘বঞ্চিত’ মানুষের চিঠির বোঝা ঘাড়ে নিয়ে যন্তর মন্তর থেকে পায়ে হেঁটে কৃষিভবনে অভিষেক

দিল্লির কৃষি ভবনে পৌঁছলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং দলীয় নেতারা। তৃণমূলের তরফে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে জানানো হল, বাংলার মানুষের অধিকার ছিনিয়ে আনতে বদ্ধপরিকর তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৯:৪০
Share:

কাঁধে চিঠির বোঝা নিয়ে কৃষিভবনে অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছবি: টুইটার।

নিজেদের দাবি জানিয়ে চিঠি লিখেছেন বাংলার মানুষ! সেই চিঠি কাঁধে নিয়েই মঙ্গলবার সন্ধ্যায় যন্তর মন্তর থেকে পায়ে হেঁটে দিল্লির কৃষি ভবনে পৌঁছলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং দলীয় নেতারা। তৃণমূলের তরফে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে জানানো হল, বাংলার মানুষের অধিকার ছিনিয়ে আনতে বদ্ধপরিকর তারা।

Advertisement

‘কেন্দ্রীয় বঞ্চনা’-র অভিযোগ তুলে দিল্লিতে অবস্থান বিক্ষোভ করছে তৃণমূল। মঙ্গলবার সন্ধ্যায় কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী নিরঞ্জন জ্যোতির সঙ্গে সাক্ষাতের কথা তৃণমূলের প্রতিনিধি দলের। তাঁর কাছে বাংলার মানুষের দাবিদাওয়া জানানোর কথা। সেই সাক্ষাতের জন্যই কাঁধে বাংলার মানুষের দাবি জানিয়ে লেখা চিঠি নিয়ে কৃষি ভবনে ঢুকেছেন অভিষেকরা। তৃণমূলের তরফে এক্সে লেখা হল, ‘‘বাংলার মানুষেরা নিজেদের দাবি জানিয়ে যে চিঠি লিখেছেন, তা নিয়ে আমাদের নেতারা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কৃষি ভবনে পৌঁছেছেন। আমরা প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের দাবি এই হলের মাধ্যমে প্রতিধ্বনিত হয়ে বাংলার মানুষের অধিকার ছিনিয়ে আনবে।’’

যদিও রাজ্যের শাসকদলের সেই প্রত্যাশা পূরণ হয়নি। ফেসবুক লাইভ করে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র এবং কল্যাণ বন্দ্যোপাধ্যায় জানান, সন্ধ্যা ৬টা থেকে তাঁদের কৃষি ভবনের বাইরের ঘরে বসিয়ে রাখা হয়েছে। শেষ পর্যন্ত যদিও তৃণমূলের তরফে জানানো হয়, দেড় ঘণ্টা বসিয়ে রেখে কেন্দ্রীয় মন্ত্রী জানান, তিনি তৃণমূলের প্রতিনিধি দলের সঙ্গে দেখা করতে পারছেন না। তৃণমূলের প্রতিনিধিদল বদ্ধপরিকর। তারা জানিয়েছে, দেখা না করে যাবে না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন