Abhishek Banerjee

উত্তরবঙ্গে বিদ্যুৎ বিভ্রাটে বিপাকে পরীক্ষার্থীরা, খবর পেয়ে বিদ্যুৎমন্ত্রীকে বলে সুরাহার আশ্বাস অভিষেকের

‘এক ডাকে অভিষেক’ কর্মসূচিতে ঝড়বৃষ্টির ফলে বিদ্যুৎ বিভ্রাট নিয়ে সাহায্যের আর্জি জানিয়েছিলেন আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ির বাসিন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ০২:০৫
Share:

ডায়মন্ড হারবারের সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছবি: পিটিআই।

এর আগে ‘এক ডাকে অভিষেক’ হেল্পলাইনে ফোন করে উচ্চ মাধ্যমিকের অ্যাডমিট কার্ড হাতে পেয়েছিলেন খড়্গপুরের ছাত্রী সোনালী মিদ্যা। গত শনিবারই অ্যাডমিট কার্ড পেয়েছিলেন তিনি। বুধবার ঝড়বৃষ্টির ফলে জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারের বিদ্যুৎবিচ্ছিন্ন এলাকাগুলির বাসিন্দাদের সাহায্যে এগিয়ে এলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সৌজন্যে সেই ‘এক ডাকে অভিষেক’। টুইটারে তিনি নিজেই লিখেছেন সে কথা।

Advertisement

বুধবার রাতে টুইটারে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক লিখেছেন, “ঝড়বৃষ্টির ফলে বিদ্যুৎ বিভ্রাট নিয়ে সাহায্যের আর্জি জানিয়ে জরুরি ভিত্তিতে ‘এক ডাকে অভিষেক’-এ ফোন করেছিলেন আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ির বাসিন্দারা। উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে আমি বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গে কথা বলি। ২৫০ জনেরও বেশি কর্মী কাজে লেগে পড়েছেন। আগামী ৬ থেকে ৮ ঘণ্টার মধ্যে বিষয়টির সুরাহা হয়ে যাবে। আমি এটা দেখে আনন্দিত যে, জনগণের সঙ্গে সংযোগ স্থাপনের এই উদ্যোগ মুহূর্তেই তাঁদের সমস্যা সমাধানের সুযোগ করে দিচ্ছে আমাদের।”

বুধবার বিকেল জলপাইগুড়ি শহর-সহ গোটা ডুয়ার্সে আছড়ে পড়ে কালবৈশাখী ঝড়। আবহাওয়া দফতরের পূর্বভাস অনুযায়ী, ডুয়ার্স জুড়ে শুরু হয় কালবৈশাখী দাপট। ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ, সেই সঙ্গে বিক্ষিপ্ত ভাবে শিলাবৃষ্টি হয় ডুয়ার্সের বিভিন্ন জায়গায়। বিভিন্ন জায়গায় গাছ ভেঙে পড়ে। ব্যাপক ফসলের ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। বহু এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। এর পরেই সাহায্যের আর্জি জানানো হয় ‘এক ডাকে অভিষেক’-এ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন