AITC

Abhishek Banerjee: ২২ নভেম্বর পুরভোটের প্রচারে ত্রিপুরায় যেতে পারেন অভিষেক

ত্রিপুরা তৃণমূল নেতৃত্ব চেয়েছিলেন, পুরভোটের প্রচারে আসুন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২১ ১৬:৩৩
Share:

তিনদিনের গোয়া সফর সেরে ত্রিপুরায় ভোট প্রচারে যেতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

সব ঠিকঠাক থাকলে ২২ নভেম্বর পুরভোটের প্রচারে ত্রিপুরা যেতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ২৫ নভেম্বর ত্রিপুরায় ১৩টি পুরসভা এবং ৬টি নগর পঞ্চায়েতের ভোট। মোট ৩২৪টি ওয়ার্ডে ভোটগ্রহণ হবে। ২৮ নভেম্বর ফলাফল ঘোষণা। এই প্রথম বার ত্রিপুরার পুরভোটে অংশ নিতে চলেছে বাংলার শাসক দল। তাই ত্রিপুরা তৃণমূল নেতৃত্ব চেয়েছিলেন, পুরভোটের প্রচারে আসুন অভিষেক। ত্রিপুরা নেতৃত্বের তরফে অভিষেককে প্রচারে আনার আবেদন জানিয়েছিলেন রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব। বুধবার অভিষেকের দফতর সূত্রেই জানা যায়, ২২ নভেম্বর আগরতলায় পুরভোটের প্রচারে যেতে পারেন তিনি। তবে তার আগে গোয়া সফরে যাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেই সফর শেষ করে কলকাতা ফিরে এক দিনের জন্য আগরতলায় যেতে পারেন অভিষেক। যদিও, ত্রিপুরায় পুরভোটের প্রচার শুরু করে দিয়েছে তৃণমূল। কলকাতা থেকে নয় জনের একটি প্রতিনিধি দলকে দায়িত্ব দিয়ে পাঠানো হয়েছে ত্রিপুরায়। বৃহস্পতিবার ত্রিপুরা যাবেন কুণাল ঘোষ ও রাজ্যসভার সাংসদ শান্তনু সেন।

Advertisement

অন্য দিকে, আগামী বছর ফেব্রুয়ারি মাসে গোয়া বিধানসভার ভোট। সেই ভোটে অংশগ্রহণের লক্ষ্যেই গোয়ার রাজনীতিতে সক্রিয় হয়েছে তৃণমূল। গত ২৮ অক্টোবর গোয়া সফরে যান এ রজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিন দিনের সফরে গিয়ে প্রাক্তন ভারতীয় টেনিস তারকা লিয়েন্ডার পেজ-সহ কংগ্রেস নেত্রী নাফিসা আলিকে দলে যোগদান করিয়ে এসেছেন তিনি। এ বার পালা অভিষেকের। আপাতত তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের গোয়ার সফরসূচি তৈরিতে ব্যস্ত তাঁর দফতর। অভিষেকের হাত ধরে সেখানে বেশ কিছু রাজনৈতিক ব্যক্তিত্বও তৃণমূলে যোগ দেবেন বলেই সূত্রের খবর। ইতিমধ্যে অভিষেক জানিয়ে দিয়েছেন, গোয়ায় একক শক্তি নিয়ে লড়াই করবে তৃণমূল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন