Binay Mishra

Binay Mishra: কয়লা পাচার-কাণ্ড: বিনয়ের আর্জি খারিজ, সিবিআই তদন্তে হস্তক্ষেপে রাজি নয় হাই কোর্ট

দেশ ছেড়ে আগেই পালিয়ে গিয়েছেন বিনয়। প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ ভানুয়াতুরের নাগরিকত্ব নিয়েছেন তিনি। সেখান থেকে আইনজীবী মারফত আবেদন জানান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২১ ১৩:০৮
Share:

বিনয় মিশ্র। —ফাইল চিত্র।

গরু ও কয়লা পাচার-কাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্রের ভার্চুয়াল হাজিরার আর্জি খারিজ করল কলকাতা হাই কোর্ট। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিবিআই)-র আধিকারিকরা বিনয়ের ‘আবদার’ মানতে রাজি হননি। তাতেই সায় দিল আদালত।

Advertisement


ঢের আগেই গোয়েন্দাদের নাগালের বাইরে চলে গিয়েছেন বিনয়। বর্তমানে প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ ভানুয়াতুরে রয়েছেন তিনি। গ্রেফতার না করার প্রতিশ্রুতি দিলে তিনি তদন্তে সহযোগিতা করবেন বলে আগেই জানিয়েছিলেন বিনয়।

আরও পড়ুন:
আরও পড়ুন:

সিবিআই-এর সামনে হাজিরা দেওয়া নিয়েও সম্প্রতি শর্ত রাখেন বিনয়। জানান, ভার্চুয়াল মাধ্যমে গোয়েন্দাদের সামনে হাজির হবেন তিনি। প্রশ্নের উত্তর দেবেন। কিন্তু কেন্দ্রীয় গোয়েন্দারা তাঁর এই শর্ত মানতে রাজি হননি।

Advertisement

রবিবার সিবিআই-এর আপত্তিতে সমর্থন করে আদালতও। বিচারপতি তীর্থঙ্কর ঘোষ সাফ জানিয়ে দেন, সিবিআই তদন্তে কোনও হস্তক্ষেপ করবে না আদালত। নিজের মতো করেই তদন্ত করতে পারবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন