CPM

গড়বেতা আসবেন সুশান্ত, চড়ছে পারদ

কঙ্কালকাণ্ডে নাম জড়িয়ে গ্রেফতার হয়েছিলেন গড়বেতার ছ'বারের বিধায়ক প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গড়বেতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২০ ০২:৩৭
Share:

দলীয় পতাকায় গড়বেতা মুড়ে ফেলছে তৃণমূল। নিজস্ব চিত্র

আদালতের নিষেধাজ্ঞা কেটেছে। সর্বোচ্চ আদালতের রায়েই নিজের বিধানসভা কেন্দ্র গড়বেতায় ফিরতে পারেন সিপিএম নেতা সুশান্ত ঘোষ। তার আগেই গড়বেতাকে দলীয় পতাকায় মুড়ে ফেলছে তৃণমূল। যদিও তৃণমূল বলছে, সুশান্ত ঘোষ কোনও ফ্যাক্টর নন, তাঁকে নিয়ে কোনও চিন্তা নেই।

Advertisement

কঙ্কালকাণ্ডে নাম জড়িয়ে গ্রেফতার হয়েছিলেন গড়বেতার ছ'বারের বিধায়ক প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষ। পরে জামিন পেলেও আদালতের নির্দেশে নিজের বিধানসভা কেন্দ্র গড়বেতা তো বটেই, জেলাতেও ঢোকার ক্ষেত্রে নিষেধাজ্ঞা ছিল। সেই নিষেধাজ্ঞা শিথিল হয়েছে সুপ্রিম কোর্ট থেকে। ফলে গড়বেতায় ঢোকার ক্ষেত্রে সুশান্ত ঘোষের আর কোনও বাধা নেই। আদালতের সেই ‘অর্ডার’ আনতে বুধবার দিল্লি গিয়েছেন সুশান্ত ঘোষ। এ দিন দুপুরে দিল্লি থেকে ফোনে সুশান্ত ঘোষ বলেন, ‘‘অর্ডার নিতে এসেছি, তারপর কলকাতায় ফিরে অভ্যন্তরীণ কিছু কাজ আছে। সেসব সেরে কিছুদিনের মধ্যেই গড়বেতা, চন্দ্রকোনা রোডে যাব।’’

সুশান্ত ফেরার আগেই গড়বেতাকে দলীয় পতাকায় মুড়ে ফেলছে তৃণমূল। সেই কাজ ইতিমধ্যে শুরু করে দিয়েছে শাসকদল। মঙ্গলবারই গড়বেতা থেকে ধাদিকা পর্যন্ত ৬০ নম্বর জাতীয় সড়কের দু'পাশে লাগানো হয়েছে প্রচুর তৃণমূলের পতাকা। শাসক দলের পতাকায় মুড়ে ফেলা হচ্ছে গড়বেতার প্রতিটি রাস্তা, গলি। যদিও তৃণমূল বলছে, দলের কর্মসূচি আগে থেকেই নির্ধারিত ছিল, ভাইফোঁটার পরই টানা কর্মসূচির কথা জেলা নেতৃত্ব জানিয়েছেন, তাই দলের পতাকা সর্বত্র টাঙানো হয়েছে।

Advertisement

তৃণমূলের ব্লক সভাপতি সেবাব্রত ঘোষ বলেন, ‘‘কে এল, কে গেল এসব নিয়ে চিন্তিত নয় দল। এক ইঞ্চিও জায়গা ছাড়া হবে না বিরোধীদের।’’ সুশান্ত ঘোষ ফিরলে আপনাদের স্ট্রাটেজি কী হবে? সেবাব্রত বলেন, ‘‘উনি (সুশান্ত) কোনও ফ্যাক্টর নন। সিপিএম এখন অপ্রাসঙ্গিক। তাছাড়া ওঁর কৃতকর্মই ওঁকে মানুষ থেকে দূরে সরিয়ে দেবে, তৃণমূলকে কোনও পরিকল্পনা করতে হবে না।’’ গড়বেতার দুই সিপিএম নেতা তপন ঘোষ ও দিবাকর ভুঁইয়াকে ফোনে পাওয়া যায়নি। চন্দ্রকোনা রোডের এক সিপিএম নেতা বলেন, ‘‘সত্যকে বেশিদিন চেপে রাখা যায় না, উনি (সুশান্ত) আসবেন, আবার সামনে থেকে নেতৃত্ব দেবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন