টানা চার দিন ৬০০ ছাড়াল আক্রান্তের সংখ্যা, গত ২৪ ঘণ্টায় মৃত ১৬

গত ২৪ ঘণ্টায় করোনার কারণে মৃত্যু হয়েছে ১৬ জনের। সুস্থ হয়েছেন ৫০৯ জন। ওই বুলেটিন বলছে, রাজ্যে করোনাযুদ্ধে এখনও পর্যন্ত জয়ী হয়েছেন ৬৫.৭৮ শতাংশ মানুষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২০ ২০:৫৮
Share:

প্রতীকী ছবি।

টানা চার দিন ছ’শোর উপরে দৈনিক করোনা আক্রান্তের রেকর্ড গড়ল রাজ্য। বৃহস্পতিবারও ৬৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে রাজ্য সরকারের স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনার কারণে মৃত্যু হয়েছে ১৬ জনের। সুস্থ হয়েছেন ৫০৯ জন। ওই বুলেটিন বলছে, রাজ্যে করোনাযুদ্ধে এখনও পর্যন্ত জয়ী হয়েছেন ৬৫.৭৮ শতাংশ মানুষ।

Advertisement

অন্য দিকে, রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছুঁতে চলেছে।। এই মুহূর্তে করোনা আক্রান্ত ১৯ হাজার ৮১৯ জন। তবে এর মধ্যে ১৩ হাজার ৩৭ জন সুস্থ হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত মারা গিয়েছেন ৬৯৯ জন। কলকাতায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৪৪০ জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৬ জন। সক্রিয় করোনা আক্রান্ত ৪ হাজার ৪০ জন। মারা গিয়েছেন ৩৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় যে ১৬ জন মারা গিয়েছেন, তার মধ্যে ৮ জনই কলকাতার। উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন ৩ জন, হাওড়া ও হুগলিতে ২ জনের মৃত্যু হয়েছে। এক জন মারা গিয়েছেন দক্ষিণ ২৪ পরগনায়।

Advertisement

আরও পড়ুন: করোনা পরীক্ষার পর মৃত্যু, রিপোর্টের অপেক্ষায় ১৬ ঘণ্টা দোকানেই রইল দেহ

আরও পড়ুন: মেডিক্যালের নন-কোভিড চিকিৎসা অ্যানেক্স হাসপাতালে?

কলকাতার পর উত্তর ২৪ পরগনায় সব থেকে বেশি আক্রান্ত। ওই জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৪৮ জন। হাওড়ায় ২ হাজার ৮২৬ জন, দক্ষিণ ২৪ পরগনা এবং হুগলিতে এক হাজারের বেশি আক্রান্ত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন