Agnimitra Paul

গ্রেফতারির আশঙ্কা, এফআইআরে রক্ষাকবচ চেয়ে কলকাতা হাই কোর্টে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা

৩ ডিসেম্বর ডায়মন্ড হারবারে শুভেন্দুর সভা ঘিরে গোলমালের জেরে একাধিক অভিযোগ আনা হয়েছিল বিজেপি নেত্রী অগ্নিমিত্রার বিরুদ্ধে। অভিযোগ আনা হয় আরও দুই বিজেপি নেতার বিরুদ্ধেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১২:১৩
Share:

গ্রেফতারি এড়াতে হাই কোর্টের দ্বারস্থ হলেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা। ফাইল চিত্র।

পুরনো মামলায় রক্ষাকবচ চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল। বৃহস্পতিবার দুপুর ১টা নাগাদ অগ্নিমিত্রার মামলাটির শুনানি হতে পারে। উস্কানিমূলক বক্তব্য রাখার অভিযোগে আসানসোল দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়েছিল। ঘনিষ্ঠমহলে বিজেপি নেত্রী জানিয়েছেন যে, তিনি গ্রেফতারির আশঙ্কা করছেন। তাই গ্রেফতারি এড়াতে আগাম উচ্চ আদালতের দ্বারস্থ হলেন তিনি।

Advertisement

গত ৩ ডিসেম্বর ডায়মন্ড হারবারে শুভেন্দু অধিকারীর সভা ঘিরে গোলমালের জেরে একাধিক অভিযোগ আনা হয়েছিল বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে। অভিযোগ আনা হয়েছিল বিজেপি নেতা দীপক হালদার এবং প্রদ্যোৎ বৈদ্যর বিরুদ্ধেও। তাঁদের বিরুদ্ধে ৫টি এফআইআর দায়ের হয়। গত ৯ ডিসেম্বর অবশ্য এই মামলার শুনানিতে বিচারপতি রাজাশেখর মান্থা তিন অভিযুক্তকে রক্ষাকবচ দিয়ে নির্দেশ দিয়েছিলেন, ১৬ জানুয়ারি পর্যন্ত পুলিশ ওই তিন জনকে গ্রেফতার করতে পারবে না। অগ্নিমিত্রার আইনজীবী জানিয়েছেন, ফের রক্ষাকবচের আর্জি জানিয়েছেন বিরোধী নেত্রী।

Advertisement

৩ ডিসেম্বর কাঁথিতে শুভেন্দুর বাড়ির একদম সামনে সভা করতে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘটনাচক্রে, ওই একই দিন ডায়মন্ড হারবারে সভার আয়োজন করেন শুভেন্দুও। বিজেপির অভিযোগ ছিল, সভার আগের দিন রাতে অর্থাৎ, ২ ডিসেম্বর রাতে ওই সভাস্থলে ভাঙচুর চালান তৃণমূল আশ্রিত কিছু দুষ্কৃতী। কিন্তু এর পর বিজেপি নেত্রী অগ্নিমিত্রা এবং ওই দুই বিজেপি নেতার বিরুদ্ধে পাল্টা অভিযোগ আনা হয় তৃণমূলের তরফে। এই নিয়ে কুলপি এবং উস্তি থানায় অভিযোগও দায়ের করা হয়। এই ঘটনায় সরব হন বিরোধী দলনেতা। শুভেন্দু দাবি করেন, বিজেপির করা অভিযোগে পুলিশ কোনও পদক্ষেপ না করলেও তৃণমূলের করা অভিযোগে পুলিশ পদক্ষেপ করছে। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ এনেও সরব হন শুভেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন