Madhyamik 2023

ছুটি নেওয়া যাবে না, আগে নেওয়া থাকলেও বাতিল! কর্মচারীদের কড়া নোটিস মধ্য শিক্ষা পর্ষদের

মধ্যশিক্ষা পর্ষদ তাদের আওতাভুক্ত সমস্ত সরকারি এবং সরকারি সাহায্য প্রাপ্ত সংস্থার কর্মীদের ছুটি বাতিল করল। নোটিস দিয়ে জানিয়ে দিল, ২০ এবং ২১ ফেব্রুয়ারি উপস্থিতি বাধ্যতামূলক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:১৯
Share:

মাধ্যমিক পরীক্ষার কথা মাথায় রেখে ওই দু’দিন সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত সমস্ত প্রতিষ্ঠানে কর্মীদের উপস্থিতি বাধ্যতামূলক। প্রতীকী ছবি।

মাধ্যমিক পরীক্ষার মুখেই বকেয়া ডিএ-র দাবিতে দু’দিনের কর্মবিরতির ডাক দিয়েছে সরকারি কর্মচারীদের সংগঠনগুলি। রবিবার একটি নোটিস দিয়ে মধ্য শিক্ষা পর্ষদ জানিয়ে দিল, ২০ এবং ২১ ফেব্রুয়ারি শিক্ষা প্রতিষ্ঠান-সহ সমস্ত সরকারি এবং সরকারি সাহায্য প্রাপ্ত প্রতিষ্ঠানগুলির সমস্ত কর্মীকে ওই দু’দিন কর্মক্ষেত্রে উপস্থিত থাকতে হবে।

Advertisement

নোটিসে পর্ষদ জানিয়েছে, সামনে মাধ্যমিক পরীক্ষা। সে কথা মাথায় রেখেই ওই দু’দিন সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত সমস্ত প্রতিষ্ঠানে কর্মীদের উপস্থিতি বাধ্যতামূলক। এমনকি, কোনও কর্মী আগে থেকে ছুটি নিয়ে থাকলে সেই ছুটিও বাতিল বলে গণ্য করা হবে, জানিয়ে দিয়েছে মধ্য শিক্ষা পর্ষদ।

রবিবার ওই নোটিসে স্পষ্ট করেই পর্ষদ জানিয়েছে, তারা ২০ এবং ২১ ফেব্রুয়ারি কয়েকটি সংগঠনের কর্মবিরতি বা ধর্মঘটের কথা জেনেছে। সেই সূত্রেই এই নোটিস। তাতে বলা হয়েছে ওই দু’দিন খোলা রাখতে হবে সমস্ত সরকারি, সরকারি সাহায্যপ্রাপ্ত প্রতিষ্ঠান। এ ছাড়া সমস্ত মাধ্যমিক স্তরের সরকারি অনুমোদিত স্কুলের শিক্ষক এবং অশিক্ষক কর্মীদেরও বাধ্যতামূলক ভাবে এই দু’দিন উপস্থিত থাকতে বলা হয়েছে পর্ষদের নোটিসে। যদি কেউ আগে থেকে ছুটিও নিয়ে থাকেন তবে তাঁদের ছুটি বাতিল হবে। এবং তাঁদের নিজ নিজ কর্মক্ষেত্রে হাজির থাকতে হবে বলে জানানো হয়েছে ওই নোটিসে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন