West Bengal News

প্রতিরোধে তৃণমূল, সন্ধ্যা নামতেই সিজিও কমপ্লেক্সে হাজির গোটা শাসক দল

বিপুল রাজনৈতিক প্রতিরোধ গড়ে তোলার পথে তৃণমূল। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সিজিও কমপ্লেক্সে হাজির শাসক দলের রথী-মহারথীরা। পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, মুকুল রায়, ফিরহাদ হাকিম, জ্যোতিপ্রিয় মল্লিক, শশী পাঁজা, ডেরেক ও’ব্রায়েন, সৌগত রায়, কাকলি ঘোষদস্তিদার, সব্যসাচী দত্ত, সুজিত বসু, নির্মল মাজি— মন্ত্রী, সাংসদ, বিধায়করা সদলবলে পৌঁছলেন সিবিআই দফতরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৭ ১৯:৫০
Share:

সিজিও কমপ্লেক্সে পার্থ চট্টোপাধ্যায়, দোলা সেন, অনুপম হাজরা, সৌমিত্র খান, নির্মল মাজি। ছবি: শৌভিক দে।

বিপুল রাজনৈতিক প্রতিরোধ গড়ে তোলার পথে তৃণমূল। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সিজিও কমপ্লেক্সে হাজির শাসক দলের রথী-মহারথীরা। পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, মুকুল রায়, ফিরহাদ হাকিম, জ্যোতিপ্রিয় মল্লিক, শশী পাঁজা, ডেরেক ও’ব্রায়েন, সৌগত রায়, কাকলি ঘোষদস্তিদার, সব্যসাচী দত্ত, সুজিত বসু, নির্মল মাজি— মন্ত্রী, সাংসদ, বিধায়করা সদলবলে পৌঁছলেন সিবিআই দফতরে। বিপুল সমাগমে অবরুদ্ধ হয়ে পড়ল সিজিও কমপ্লেক্সের মেন গেট। বিশাল পুলিশ বাহিনী ঘিরে রেখেছে গোটা এলাকা। তবে এলাকায় উত্তেজনা যথেষ্টই।

Advertisement

মেদিনীপুর থেকে নবান্নে ফিরেই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, সুদীপের গ্রেফতারির প্রতিবাদে আগামী কাল থেকে পথে নামছে তৃণমূল। তবে কাল থেকে নয়, কার্যত আজ সন্ধ্যা থেকেই পথে নেমে পড়ল রাজ্যের শাসক দল। সন্ধ্যার মুখ থেকে সিজিও কমপ্লেক্সের সামনে তৃণমূল কর্মীদের সমাগম বাড়তে দেখেই অনেকে আঁচ করেছিলেন, তৃণমূলের তরফে কোনও সাংগঠনিক পরিকল্পনা নেওয়া হয়েছে। কিছুটা সময় গড়াতেই স্পষ্ট হয়ে যায় তৃণমূল আজ থেকেই প্রতিবাদে পথে নেমে পড়ছে। সিজিও কমপ্লেক্সের সামনে থেকেই কার্যত বিক্ষোভ কর্মসূচি শুরু করে দিল তৃণমূল। মন্ত্রী, সাংসদ, বিধায়কদের একের পর এক কনভয়ে সরগরম হয়ে উঠল সল্টলেক।

আরও পড়ুন: পাল্টা গ্রেফতার আমিও করতে পারি, হুঙ্কার মমতার

Advertisement

সিজিও কমপ্লেক্সে পৌঁছনোর পর প্রথমে মেন গেটের সামনেই অপেক্ষা করছিলেন তৃণমূল নেতৃত্ব। তার পর তাঁরা ভিতরে ঢুকে পড়েন। উঠে যান দোতলার সিড়িতে। বেরিয়ে আসার সময় ডেরেক ও’ব্রায়েন জানিয়েছেন, তৃণমূল সাংসদরা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। দল সম্পূর্ণ ভাবে তাঁর পাশে রয়েছে। ডেরেক বলেন, ‘‘এ ভাবে তৃণমূলকে রোখা যাবে না। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তৃণমূলের সব সাংসদ আগামী কাল দিল্লি যাচ্ছেন। সংসদ চত্বরে কালকে আমরা বিক্ষোভ করব। বন্দি করে তৃণমূলের মাথা নত করা যাবে না।’’

আরও পড়ুন: বিজেপি রাজ্য দফতরে টিএমসিপি বিক্ষোভ, ইট-লাঠিতে এলাকা রণক্ষেত্র

পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘দলনেত্রীর নির্দেশে সাংসদ, বিধায়কদের নিয়ে আমরা সুদীপ’দার সঙ্গে দেখা করেছি। গোটা দল তাঁর পাশে রয়েছে।’’ আগামী কাল সকাল ১১টা থেকে গোটা রাজ্যে তৃণমূল পথে নামছে বলে তিনি জানিয়েছেন।

আজ রাতেই সুদীপ বন্দ্যোপাধ্যায়কে ভুবনেশ্বর নিয়ে যাওয়া হবে। কিন্তু সুদীপের গ্রেফতারির প্রতিবাদ জানাতে সিজিও কমপ্লেক্সের সামনে রাজ্যের একাধিক মন্ত্রী, সাংসদ, বিধায়কদের নেতৃত্বে যে বিপুল জনসমাগম তৃণমূল ঘটাল, তাতে অশনি সঙ্কেত দেখছে সিবিআই। সিবিআই-কে চাপে ফেলতেই এই কর্মসূচি নেওয়া হয়েছে বলে বিজেপি-র একাংশ দাবি করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন