আইন অমান্যে পুলিশের লাঠি, প্রতিবাদে কংগ্রেস

রাজ্য জুড়ে কংগ্রেসের আইন অমান্য আন্দোলনের অঙ্গ হিসেবে বুধবার তাদের কর্মসূচি ছিল দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, দক্ষিণ দিনাজপুরের মতো কিছু জেলায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯ ০৩:০৬
Share:

আটক করে নিয়ে যাওয়া হচ্ছে দীপা দাশমুন্সি ও অন্যান্য কংগ্রেস সমর্থকদের।

কংগ্রেসের আইন অমান্য আন্দোলন ঘিরে ধুন্ধুমার বাধল আলিপুরে। রাজ্য জুড়ে কংগ্রেসের আইন অমান্য আন্দোলনের অঙ্গ হিসেবে বুধবার তাদের কর্মসূচি ছিল দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, দক্ষিণ দিনাজপুরের মতো কিছু জেলায়।

Advertisement

আলিপুরে বিক্ষোভ-সভার পরে প্রদেশ কংগ্রেসের কার্যকরী সভানেত্রী দীপা দাশমুন্সি, প্রাক্তন সাংসদ আমজাদ আলির নেতৃত্বে দলের কর্মী-সমর্থকেরা ব্যারিকেড ভেঙে দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসকের দফতর চত্বরে ঢুকে পড়েন। তাঁদের ঠেকাতে পুলিশ লাঠি চালায়। কংগ্রেসের অভিযোগ, বেশ কিছু মহিলা-সহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। দলের মহিলা কর্মী-সমর্থকদের পুরুষ পুলিশের হাতে ‘নিগ্রহে’র শিকার হতে হয়েছে বলেও প্রদেশ কংগ্রেস নেতৃত্বের অভিযোগ। ঘটনাস্থল থেকে বিক্ষোভকারীদের গ্রেফতার করে আলিপুর ও হেস্টিংস থানা এবং লালবাজারে সেন্ট্রাল লক-আপে নিয়ে যাওয়া হয়।

হেস্টিংস থানা থেকেই পরে ছাড়া পান দীপা। লাঠি চলার অভিযোগ উঠেছে বালুরঘাটেও। ‘পুলিশি আক্রমণে’র প্রতিবাদে কাল, বৃহস্পতিবার রাজ্যে ‘কালা দিবস’ পালনের ডাক দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। তিনি নিজে এ দিন ছিলেন রামপুরহাটে আইন অমান্যে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন