BJP. Amit Shah

ভোট প্রচারে ব্যস্ত থাকবেন অমিত শাহ, পিছিয়ে গেল তারাপীঠের রথ

৫ ডিসেম্বর বীরভূমের তারাপীঠ থেকে একটি রথযাত্রার কর্মসূচি ছিল বিজেপির। সেই রথে থাকার কথা ছিল দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৮ ১৮:৪৫
Share:

অমিত শাহ ব্যস্ত থাকায় তারাপীঠ রথযাত্রার কর্মসূচি পিছোল।—ফাইল চিত্র।

রাজস্থান এবং তেলঙ্গানার ভোটের জেরে পশ্চিমবঙ্গে রথযাত্রার কর্মসূচি বদলে দিল বিজেপি

Advertisement

আগামী ৫ ডিসেম্বর বীরভূমের তারাপীঠ থেকে একটি রথযাত্রার কর্মসূচি ছিল বিজেপির। সেই রথে থাকার কথা ছিল দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহের। কিন্তু ৭ ডিসেম্বর রাজস্থান এবং তেলঙ্গানায় বিধানসভা নির্বাচন। সেখানে প্রচারকাজে ব্যস্ত থাকবেন তাই তারাপীঠে রথযাত্রার কর্মসূচি পিছিয়ে দেওয়া হয়েছে।৫ ডিসেম্বরের বদলে ওই রথযাত্রা আয়োজিত হবে ১৪ ডিসেম্বর। ওই দিন তারাপীঠে পুজো দিয়ে রথ বিভিন্ন জেলা ঘুরবে। তবে ৭ ডিসেম্বর কোচবিহার এবং ৯ ডিসেম্বর গঙ্গাসাগরে রথযাত্রা কর্মসূচির দিনক্ষণ পরিবর্তন হয়নি।

এ প্রসঙ্গে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক তথা মুখপাত্র সায়ন্তন বসুর বলেন, ‘‘রাজস্থানে ভোট রয়েছে। সেখানে প্রচারের কাজে ব্যস্ত থাকবেন অমিত শাহ-সহ দলের শীর্ষ নেতৃত্ব। সে কথা মাথায় রেখেই দিন পরিবর্তন করা হয়েছে। তবে বাকি সব কর্মসূচি একই রয়েছে।”

Advertisement

আরও পড়ুন: কলকাতার উচ্চতম বহুতল ‘দ্য ৪২’-এ আগুন​

আরও পড়ুন: ইছাপুরের বাতিল যন্ত্রাংশ থেকেই মুঙ্গেরে তৈরি হচ্ছে ইনস্যাস, এসএলআর, পিস্তল!​

বিজেপি নেতা রাহুল সিংহ বলেন, “বিভিন্ন রাজ্যে ভোটের প্রচারকে অবশ্যই গুরুত্ব দিয়ে দেখতে হবে। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

আগামী ৫ ডিসেম্বর কোচবিহার মদনমোহন মন্দিরে পুজো দিয়ে সূচনা হবে রথযাত্রার। কোচবিহার জেলা লাগোয়া প্রতিবেশী রাজ্য অসম। তাই সেখানকার মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালকে ওই কর্মসূচিতে রাখার কথা ভাবা হচ্ছে।

একই ভাবে দক্ষিণবঙ্গের রথটি ৭ ডিসেম্বর যাত্রা শুরু করবে গঙ্গাসাগর থেকে। কপিল মুনির আশ্রমে পুজো দিয়ে রথযাত্রার সূচনা হবে। বঙ্গ নেতৃত্ব চাইছেন,ওই রথের সূচনা করুন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন