Anis Khan

Anis Khans Death: আনিস হত্যার ঘটনায় স্বতঃপ্রণোদিত হস্তক্ষেপ চেয়ে আবেদন গ্রহণ করল হাই কোর্ট

সোমবার সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ছাত্রনেতা আনিসের রহস্যমৃত্যুর তদন্ত করবে রাজ্য পুলিশের বিশেষ তদন্তকারী দল। ১৫ দিনের মধ্যে ওই তদন্তকারী দল রিপোর্ট জমা দেবে। আইএসএফের ছাত্রনেতা আনিসের মৃত্যুর ঘটনাকে ‘দুর্ভাগ্যজনক’ বলেছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২২ ১৪:৫৮
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

ছাত্রনেতা আনিস খান হত্যা ঘটনায় তিন দিনের মধ্যে রিপোর্ট চাইল কলকাতা হাই কোর্ট। বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, ওই মৃত্যুর ঘটনায় ঠিক কী কী হয়েছে তার তিন দিনের মধ্যে দিতে হবে রাজ্যকে।

হাওড়ার আমতার ওই ঘটনার স্বতঃপ্রণোদিত হস্তক্ষেপের জন্য শুনানির আবেদন সোমবার হাই কোর্ট গ্রহণ করেছে। মঙ্গলবার এ সংক্রান্ত যাবতীয় তথ্যপ্রমাণ জমা দিতে আবেদনকারী পক্ষকে নির্দেশ দিয়েছে বিচারপতি মান্থার বেঞ্চ। আগামী ২৪ ফেব্রুয়ারি হাই কোর্টে ওই আবেদনের শুনানি হবে।

Advertisement

আবেদনকারী আইনজীবী কৌস্তভ বাগচী বলেছেন, ‘‘আমি বিচারপতি মান্থার কাছে আবেদন জানিয়েছিলাম, এমন একটি বিষয়ে আদালত চুপ করে থাকতে পারে না। বিচারপতি স্বতঃপ্রণোদিত হস্তক্ষেপের আবেদনটি গ্রহণ করেছেন। রাজ্যের কাছে এ বিষয়ে জবাব চেয়েছেন।’’

প্রসঙ্গত, সোমবার সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ছাত্রনেতা আনিসের রহস্যমৃত্যুর তদন্ত করবে রাজ্য পুলিশের বিশেষ তদন্তকারী দল। ১৫ দিনের মধ্যে ওই তদন্তকারী দল রিপোর্ট জমা দেবে। আনিসের মৃত্যুর ঘটনাকে ‘দুর্ভাগ্যজনক’ বলেছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন