Anis Khan

Anis Khan Death: ধৃত দুই পুলিশকর্মীর বয়ান নিয়ে মন্তব্য করতে রাজিই নয় আনিসের পরিবার

গ্রেফতার দুই পুলিশকর্মী দাবি করেছিলেন, শুক্রবার রাতে আনিসের বাড়িতে তাঁরা গিয়েছিলেন ‘ওসির নির্দেশে’ই। তারপরও তাঁদের গ্রেফতার করে বলির পাঁঠা বানানো হচ্ছে।

Advertisement

সারমিন বেগম

আমতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ২০:০১
Share:

নিজস্ব চিত্র।

আনিস কাণ্ডে গ্রেফতার দু’জন পুলিশকর্মীকে কি সত্যিই ‘বলির পাঁঠা’ বানানো হচ্ছে! ধৃত দুই পুলিশকর্মীর এই দাবি নিয়ে কোনও মন্তব্যই করতে চাইল না আনিসের পরিবার।

Advertisement

আনিস-হত্যায় জড়িত সন্দেহে গ্রেফতার দুই পুলিশকর্মী দাবি করেছিলেন, শুক্রবার রাতে আনিসের বাড়িতে তাঁরা গিয়েছিলেন ‘ওসির নির্দেশে’ই। তারপরও তাঁদের গ্রেফতার করে বলির পাঁঠা বানানো হচ্ছে। এ ব্যাপারে আনিসের পরিজনদের বক্তব্য জানতে চাওয়া হলে তাঁরা এ ব্যাপারে কোনওরকম মন্তব্য করতে অস্বীকার করেন। পরে পারিবারিক বন্ধু শেখ হাবিবুর রহমান আনিসের পরিবারের হয়ে জানিয়ে দেন, এটি একটি প্রশাসনিক বিষয় এবং এখনও এ নিয়ে তদন্ত চলছে, তাই এ-বিষয়ে তাঁরা কোনও মন্তব্য করবেন না।

উল্লেখ্য, এর আগে আনিসের বাবা গ্রেফতার হওয়া দুই পুলিশকর্মী, হোমগার্ড কাশীনাথ বেরা এবং সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে চিনতে পারেননি। আনিস হত্যার রাতে ওই দু’জনই তাঁদের বাড়িতে এসেছিলেন কি না সে কথাও নির্দিষ্ট করে জানাননি তিনি। পরে আনিসের পরিবার শুধু ওই দু’জন পুলিশকর্মীকে গ্রেফতার না করে আনিস-হত্যায় জড়িত ‘বড় মাথা’দেরও গ্রেফতার করার দাবি জানায়। যদিও বৃহস্পতিবার ধৃতরা নিজেদের বলির পাঁঠা বলে মন্তব্য করলে আনিসের পরিবার আর সে বিষয়ে কিছু বলতে চাননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন