Covid Sub-Variant JN.1

ফের করোনা আক্রান্তের মৃত্যু রাজ্যে

দমদমের রবীন্দ্রনগরের বাসিন্দা, ৬৩ বছরের ওই প্রৌঢ়ার টানা জ্বর ছিল। সঙ্গে শ্বাসকষ্টের সমস্যাও ছিল। তাঁর ডায়াবিটিস ও অন্যান্য পুরনো অসুখের সমস্যাও ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ০৭:১৭
Share:

—প্রতীকী চিত্র।

করোনায় আক্রান্ত হয়ে আরও এক জনের মৃত্যুর খবর মিলল। গত ১৪ জানুয়ারি বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসাধীন ওই রোগীর মৃত্যু হয়।

Advertisement

দমদমের রবীন্দ্রনগরের বাসিন্দা, ৬৩ বছরের ওই প্রৌঢ়ার টানা জ্বর ছিল। সঙ্গে শ্বাসকষ্টের সমস্যাও ছিল। তাঁর ডায়াবিটিস ও অন্যান্য পুরনো অসুখের সমস্যাও ছিল। ৮ জানুয়ারি তাঁকে বেলেঘাটার ওই হাসপাতালে ভর্তি করানো হয়। করোনা পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ আসে। সূত্রের খবর, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ওই প্রৌঢ়াকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে রাখা হয়েছিল। সেখানেই তাঁর মৃত্যু হয়। তবে ওই প্রৌঢ়ার শরীরে করোনার উপপ্রজাতি জেএন.১-এর অস্তিত্ব ছিল কি না, তা স্পষ্ট নয়। তাঁর নমুনা জিনোম সিকোয়েন্সের জন্য পাঠানো হয়েছে। এই নতুন ভ্যারিয়েন্ট নিয়ে কেন্দ্র সমস্ত রাজ্যকে সতর্ক করার পরে এ নিয়ে করোনায় তিন জনের মৃত্যুর খবর মিলল এ রাজ্যে। সকলেই বয়স্ক।

চিকিৎসকেরা জানান, জেএন.১ অতি সংক্রামক হলেও সেটি গুরুতর রোগ তৈরি করতে পারে না। কিন্তু বয়স্ক ও কোমর্বিডিটিতে আক্রান্তদের যে কোনও সংক্রমণেই ঝুঁকি থাকে। করোনাও ব্যতিক্রম নয়। তাই ধীরে হলেও রাজ্যে যখন করোনার প্রকোপ রয়েছে, তখন সাবধান হওয়াই শ্রেয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন