Bengali News

গোয়ালতোড়ে ধৃত সন্দেহভাজন মাওবাদীদের মুক্তির দাবিতে নন্দনে বিক্ষোভ, গ্রেফতার ৮

গত ১৩ নভেম্বর গোপন সূত্রে খবর পেয়ে পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড়ের কাঞ্জমাকলিতে অভিযান চালিয়ে মাওবাদী সন্দেহে চার জনকে গ্রেফতার করে জেলা পুলিশ

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৮ ২২:০০
Share:

নন্দন চত্বরে ধৃত বিক্ষোভকারীরা। নিজস্ব চিত্র।

মাওবাদী সন্দেহে ধৃতদের মুক্তি দিতে হবে। এই দাবিতে শনিবার নন্দন চত্বরে হঠাত্ই বিক্ষোভ দেখাতে শুরু করেন কয়েক জন। ফিল্ম ফেস্টিভ্যাল চলায় নন্দন চত্বরে প্রচুর পুলিশ মোতায়েন ছিল। তত্ক্ষণাত্ বিক্ষোভকারীদের আটক করে তারা। পরে তাঁদের গ্রেফতারও করা হয় বলে পুলিশ সূত্রে খবর। ধৃতেরা বামপন্থী ছাত্র সংগঠন ইউডিএসএফ-এর সমর্থক বলে জানা গিয়েছে।

Advertisement

গত ১৩ নভেম্বর গোপন সূত্রে খবর পেয়ে পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড়ের কাঞ্জমাকলিতে অভিযান চালিয়ে মাওবাদী সন্দেহে চার জনকে গ্রেফতার করে জেলা পুলিশ। ধৃতেরা হলেন— সব্যসাচী গোস্বামী, সঞ্জীব মজুমদার, অর্কদীপ গোস্বামী ওরফে বিজয় এবং টিপু সুলতান ওরফে স্বপন। পুলিশের দাবি, ধৃতদের কাছ থেকে নকশাল পন্থার বেশ কিছু বই ও নথি উদ্ধার করা হয়েছে।

ধৃতদের মুক্তির দাবি জানিয়েছে মানবাধিকার সংগঠন এপিডিআর। সংগঠনের তরফে রঞ্জিত শূর বলেন, “আমরা এই গ্রেফতারের নিন্দা করছি। অবিলম্বে ছাত্রদের মুক্তির দাবি জানাচ্ছি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন