Abhishek Banerjee

অভিষেক-মন্তব্যে মানবাধিকার কমিশনে

তাঁর সামনে পুলিশের গাড়িতে আগুন লাগানো হলে বা পুলিশের উপরে আক্রমণ হলে তিনি হামলাকারীদের মাথায় গুলি করতেন বলে বুধবার মন্তব্য করেছিলেন অভিষেক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ০৫:৩৪
Share:

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছবি: পিটিআই

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘মাথায় গুলি’ সংক্রান্ত মন্তব্যের জন্য এফআইআর এবং মামলা দায়ের হওয়া উচিত, জাতীয় মানবাধিকার কমিশনের কাছে এই দাবি জানাল এপিডিআর। তাঁর সামনে পুলিশের গাড়িতে আগুন লাগানো হলে বা পুলিশের উপরে আক্রমণ হলে তিনি হামলাকারীদের মাথায় গুলি করতেন বলে বুধবার মন্তব্য করেছিলেন অভিষেক। তারই প্রেক্ষিতে এপিডিআরের সাধারণ সম্পাদক রঞ্জিৎ সুর বৃহস্পতিবার জাতীয় মানবাধিকার কমিশনকে চিঠি লিখে দাবি জানিয়েছেন, কলকাতা পুলিশকে এফআইআর দায়ের এবং মামলা রুজু করার নির্দেশ দিক তারা। রঞ্জিৎবাবুদের মতে, অভিষেক পুলিশকে গুলি করে প্রাণহানি ঘটানোর প্ররোচনা দিয়েছেন, যা মানবাধিকার ভঙ্গ করছে এবং বেআইনিও বটে। রাজ্যে মানবাধিকার কমিশনের অস্তিত্ব নেই, তাই তাঁরা জাতীয় কমিশনের দ্বারস্থ হচ্ছেন বলেও উল্লেখ করেছেন রঞ্জিৎবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন