Arpita Mukherjee

আদালতে হাউহাউ করে কেঁদে ফেললেন অর্পিতা, পার্থ বললেন, ‘আমার সামাজিক সম্মান নষ্ট হচ্ছে’

নিজের শারীরিক অসুস্থতার কথা বলতে গিয়ে হাউহাউ কেঁদে ফেলেন অর্পিতা। তাঁর আইনজীবী জানান, স্ত্রীরোগ সংক্রান্ত সমস্যা রয়েছে তাঁর মক্কেলের। এর পরেই অর্পিতা দাবি করেন, তিনি নির্দোষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৪২
Share:

আদালতে শারীরিক অবস্থার কথা জানিয়ে কেঁদে ফেলেন অর্পিতা। — ফাইল ছবি।

আবারও আদালতে কান্নায় ভেঙে পড়লেন শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত অর্পিতা মুখোপাধ্যায়। নিজের শারীরিক অসুস্থতার কথা বলতে গিয়ে হাউহাউ কেঁদে ফেলেন তিনি। তাঁর আইনজীবী জানান, স্ত্রীরোগ সংক্রান্ত সমস্যা রয়েছে অর্পিতার। এর পরেই অর্পিতা দাবি করেন, তিনি নির্দোষ। পার্থ জানিয়েছেন, ‘মানসিক ভাবে নির্যাতিত’ বোধ করছেন তিনি।

Advertisement

মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতার জামিনের শুনানি ছিল। দু’জনেই ভার্চুয়াল মাধ্যমে শুনানিতে হাজির হয়েছিলেন। সেখানেই অসুস্থতার কথা জানিয়ে কেঁদে ফেলেন অর্পিতা। তাঁর আইনজীবী বলেন, ‘‘অর্পিতার স্ত্রীরোগ সংক্রান্ত সমস্যা রয়েছে। পেটে ব্যথা হচ্ছে। জেলে ওঁকে শুধু পেনকিলার দেওয়া হচ্ছে। ওঁর চিকিৎসার প্রয়োজন।’’

অর্পিতা এ-ও দাবি করেন যে, তিনি ‘ষড়যন্ত্র’-এর শিকার হচ্ছেন। তাঁর কথায়, ‘‘আমি জানি, আমি নির্দোষ। আমি রাজনীতি করি না। আমাকে কেন ষড়যন্ত্রের শিকার করা হচ্ছে জানি না।’’ এর পরেই জোরে কেঁদে ওঠেন অর্পিতা।

Advertisement

পার্থও দাবি করেন যে, তাঁর সামাজিক সম্মান নষ্ট হচ্ছে। তিনি বলেন, ‘‘আমার সামাজিক সম্মান নষ্ট হচ্ছে। মানসিক ভাবে নির্যাতিত বোধ করছি।’’

শিক্ষক নিয়োগ দুর্নীতির সঙ্গে নাম জড়িয়ে পার্থ এবং অর্পিতার। অভিযোগ, টাকা নিয়ে ‘অযোগ্য’ প্রার্থীদের চাকরির ব্যবস্থা করে দিয়েছেন তিনি। গত বছর ২২ জুলাই পার্থের নাকতলার বাড়িতে হাজির হয় ইডি। তাঁকে সারা দিন জেরা করা হয়। একই সময় তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতার টালিগঞ্জের বাড়িতেও তল্লাশি চালান ইডি আধিকারিকরা। নগদ প্রায় ২১ কোটি টাকা উদ্ধার করে ইডি। তার পরেই ২৩ জুলাই পার্থ এবং অর্পিতাকে গ্রেফতার করা হয়। পরে নিয়োগ দুর্নীতির তদন্তে পার্থ এবং অর্পিতাকে হেফাজতে নেয় সিবিআই। সেই থেকে তাঁরা জেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন