লক্ষ্য বকেয়া বিল উদ্ধার

প্রতিটি জেলায় এ বার এই বার্তাই ছড়িয়ে দিতে প্রচারে নামতে চলেছেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৮ ০১:৪৬
Share:

বৈঠকে শোভনদেব চট্টোপাধ্যায়। বারাসতে জেলাশাসকের দফতরে মঙ্গলবার।—নিজস্ব চিত্র।

বিল বকেয়া রেখে দিলে বিদ্যুতের লাইন কাটাও যেতে পারে। প্রতিটি জেলায় এ বার এই বার্তাই ছড়িয়ে দিতে প্রচারে নামতে চলেছেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি জানান, যে সমস্ত জেলাগুলিতে গ্রাহকদের বিল বাকি রাখার প্রবণতা বেশি, সেখানে প্রশাসনিক বৈঠক করবেন তিনি। বৈঠকে স্থানীয় বিদ্যুৎ কর্তাদের পাশাপাশি উপস্থিত থাকবেন জনপ্রতিনিধিরাও।

Advertisement

সম্প্রতি কোচবিহারে প্রশাসনিক বৈঠকে ওই জেলার বকেয়া বিদ্যুৎ বিল নিয়ে উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু কোচবিহারেই ১০০ কোটি টাকার উপর বিদ্যুৎ বিল বকেয়া পড়ে রয়েছে। বৈঠকে মমতা জানান, পরিষেবা পেতে গেলে বিল মিটিয়ে দেওয়াই উচিত। পরে অন্য কোনও সিদ্ধান্ত নেওয়া হলে সরকারকে দোষ দেওয়া যাবে না।

মুখ্যমন্ত্রীর এই বক্তব্যকেই জেলাস্তরে বিল মেটানোর দাওয়াই হিসেবে গ্রাহকদের বোঝাতে চাইছেন বিদ্যুৎমন্ত্রী। তাঁর কথায়, বহু গ্রাহক বিল দিচ্ছেন না। উল্টে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে অনেক সময় বিদ্যুৎ কর্মীদের আক্রমণের মুখে পড়তে হয়। তিনি বলেন, ‘‘সামান্য টাকার বিনিময়ে গ্রামে গঞ্জে গ্রাহকদের বিদ্যুৎ সংযোগ দেওয়া হচ্ছে। গ্রাহকদেরও উচিত সময়ে বিদ্যুৎ বিল মিটিয়ে দেওয়া, না হলে কড়া ব্যবস্থাই নিতে হবে।’’

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন