Sehgal Hossain

সহগলকে দিল্লি নিয়ে যেতে চাই সশস্ত্র প্রহরী, চিঠি দিয়ে পুলিশের কাছে আবেদন আসানসোল কারা কর্তৃপক্ষের

গরু পাচার মামলায় ধৃত সহগল হোসেনকে দিল্লি নিয়ে যেতে নিরাপত্তার জন্য আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কাছে সশস্ত্র বাহিনী চাইলেন আসানসোল জেলা সংশোধনাগার কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১৭:০৬
Share:

সহগল হোসেনকে দিল্লি নিয়ে যেতে নিরাপত্তার আবেদন। — নিজস্ব চিত্র।

গরু পাচার মামলায় ধৃত সহগল হোসেনকে দিল্লি নিয়ে যেতে, নিরাপত্তার জন্য আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কাছে সশস্ত্র বাহিনী চাইলেন আসানসোল জেলা সংশোধনাগার কর্তৃপক্ষ। বুধবার কারা কর্তপক্ষের তরফে ওই আবেদন করা হয়েছে। ঘটনাচক্রে, বৃহস্পতিবার দিল্লি হাই কোর্ট নির্দেশ দিয়েছে, গরু পাচার মামলায় ধৃত সহগলকে সাত দিনের জন্য দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

Advertisement

কারা কর্তৃপক্ষের তরফে দেওয়া আবেদনপত্রে লেখা হয়েছে, বিচারাধীন বন্দি সহগলকে রউস অ্যাভিনিউ কোর্ট কমপ্লেক্সে সিবিআইয়ের বিশেষ আদালতে রঘুবীর সিংহের এজলাসে নিয়ে হাজির করার জন্য সশস্ত্র প্রহরী চাই। চাওয়া হয়েছে গাড়িও। পাশাপাশি, চিঠিতে এ-ও বলা হয়েছে, এই নির্দেশ পাওয়ার পর অবিলম্বে সহগলকে দিল্লির নিম্ন আদালতে হাজির করাতে হবে। জেল সুপারিন্টেন্ডেন্ট কৃপাময় নন্দীর তরফে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কাছে করা হয়েছে ওই আবেদন।

গত সোমবার দিল্লির রউস অ্যাভিনিউ কোর্ট এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর আবেদনে সাড়া দিয়ে নির্দেশ দিয়েছিল, সহগলকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারবে তারা। কিন্তু মঙ্গলবার সেই মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয় দিল্লি হাই কোর্ট। আদালত বলে, শুনানি শেষ না হওয়া পর্যন্ত সহগলের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না ইডি। যদিও বৃহস্পতিবার দিল্লি হাই কোর্ট নির্দেশ দেয়, গরু পাচার মামলায় ধৃত সহগলকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন