Babul Supriyo

Babul Supriyo: ‘অন্য দলে যাব না’ লিখেও মুছে ফেললেন বাবুল! কেন, শুরু হয়ে গেল নতুন জল্পনা

তৃণমূল, কংগ্রেস, সিপিএম, অন্য কোনও দলেই যাচ্ছেন না বলে আগে জানিয়েছিলেন বাবুল। কিন্তু রাতে সেই অংশটুকু নিজের পোস্ট থেকে মুছে দিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ২০:২৯
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কেউ তাঁকে ডাকেওনি, তিনি অন্য কোথাও যাচ্ছেনও না। রাজনীতি ছাড়ার ঘোষণা করে সাফ জানিয়ে দিয়েছিলেন বাবুল সুপ্রিয়। জানিয়েছিলেন, তৃণমূল, কংগ্রেস, সিপিএম, রাজ্যের তিনটি দলের মধ্যে একটিতেও যোগ দেওয়ার পরিকল্পনা তাঁর। কিন্তু নিজের ফেসবুক পোস্ট থেকে এ বার সেই অংশটি ছেঁটে ফেললেন আসানসোলের সাংসদ। আর তাতেই বিজেপি-বিরোধী শিবিরে তাঁর যাওয়া নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়েছে।

Advertisement

শনিবার বিকেলে ফেসবুকে রাজনীতি ছাড়ার ঘোষণা করে বাবুল লেখেন, ‘অন্য কোনও দলে যাচ্ছি না। তৃণমূল, কংগ্রেস, সিপিএম, কোথাও নয়। একেবারে নিশ্চিত ভাবে বলছি। কেউ আমায় ডাকেনি, আমিও কোথাও যাচ্ছি না। আমি বরাবর একপক্ষের সমর্থক। চিরকাল মোহনবাগানকেই সমর্থন করে এসেছি। বাংলায় একমাত্র বিজেপিই করেছি।’

কিন্তু সন্ধ্যা গড়ানোর সঙ্গে সঙ্গেই নিজের পোস্ট পাল্টে ফেলেন বাবুল। অন্য দলে যাওয়ার প্রসঙ্গ বাদ দিয়ে ‘সবার সব কথা শুনলাম - বাবা, (মা) স্ত্রী, কন্যা, দুএকজন প্রিয় বন্ধুবান্ধব.. সবটুকু শুনে বুঝেই অনুভব করেই বলি, চললাম...’ অংশটুকুই রেখে দেন।

Advertisement

আরও পড়ুন:

বাবুলের এই পোস্ট-বদল নিয়েই জোড়াফুল শিবিরের সঙ্গে তাঁর সংযোগ নিয়ে জল্পনা তৈরি হয়েছে। আর তাতে ইন্ধন জুগিয়েছেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তাঁর বক্তব্য, ‘‘বাবুল ভাল ছেলে। শুনলাম সাংসদ পদ ছেড়ে দেবেন। এখনও ছাড়েননি। ছাড়লে অনেক কথা বলার আছে।’’

যদিও রাজ্য বিজেপি-র একাংশ বাবুলের এই পোস্ট পরিবর্তন নিয়ে একেবারেই ভাবিত নয়। তাদের মতে, মন্ত্রিত্ব চলে যাওয়ার পর থেকেই বিজেপি নেতৃত্বকে নানা ভাবে নিজের অসন্তোষের কথা জানাতে চেয়েছেন বাবুল। তিনি রাজনীতি ছাড়ার ঘোষণায় এমনিতেই দলে শোরগোল পড়ে গিয়েছে। এমন পরিস্থিতিতে বিজেপি বিরোধী শিবিরে যাওয়ার ইঙ্গিত দিয়ে আসলে কেন্দ্রীয় নেতৃত্বের নজর কাড়তে চাইছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন