পাঁশকুড়া লোকালে সিটের তলা থেকে ভেসে এল শিশুর কান্না

সকালের পাঁশকুড়া-হাওড়া লোকাল। শনিবার হলেও খুব কম ভিড় এমন নয়। ভিড় এড়াতে ভেন্ডার কামরাতেও উঠেছিলেন কিছু যাত্রী, রোজকার মতোই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৭ ১৮:৩৪
Share:

ট্রেনের নীচ থেকে উদ্ধার হয় শিশু। নিজস্ব চিত্র।

সকালের পাঁশকুড়া-হাওড়া লোকাল। শনিবার হলেও খুব কম ভিড় এমন নয়। ভিড় এড়াতে ভেন্ডার কামরাতেও উঠেছিলেন কিছু যাত্রী, রোজকার মতোই। ভিড়ের মধ্যেই কানে এল ছোট্ট বাচ্চার কান্নার শব্দ। প্রথম কয়েকবার মোবাইলের রিংটোন ভেবে এড়িয়ে যান সবাই। কিন্তু কান্নার আওয়াজ তো আর থামে না। আওয়াজটা ঠিক কোথা থেকে হচ্ছে বুঝতেই বেশ খানিকটা সময় কাটল।

Advertisement

আরও পড়ুন: বিকাশরঞ্জনকে গাড়ি থেকে টেনে নামিয়ে মার গোঘাটে, অভিযুক্ত তৃণমূল

ভিড় থেকে কেউ একজন বলে উঠলেন—‘মনে হচ্ছে সিটের নীচ থেকে আওয়াজটা আসছে।’ সিটের নীচে তাকাতেই চক্ষু চড়কগাছ। এ তো একটা ফুটফুটে সদ্যোজাত শিশু! তোয়ালেয় মোড়ানো। ঠোঁট ফুলিয়ে কেঁদেই চলেছে। কে বা কারা রেখে গেল এখানে? সকাল পৌনে ৮টা নাগাদ ট্রেনটি টিকিয়াপাড়া স্টেশনে পৌঁছালে কিছু রেলযাত্রী গার্ডকে সব কথা কথাটি জানান। গার্ড খবর দেন রেল সুরক্ষা বাহিনীকে। এরপর শিশুটিকে নিয়ে যায় আরপিএফ। অবশেষে উদ্ধার করা হয় শিশুটিকে। চিকিৎসার জন্য তাকে হাওড়া জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

চিকিৎসার জন্য শিশুটিকে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন