Goutam Kundu

তথ্য লুকোনোয় জামিন নামঞ্জুর

২৬ জুন হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের এজলাসে তাঁর আবেদন ছিল, করোনাভাইরাসের দাপটে তিনি জেল হেফাজতে নিজেকে সুরক্ষিত ভাবতে পারছেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২০ ০৫:০৭
Share:

ফাইল চিত্র।

করোনা আবহে মাস দুয়েক আগে তিনি জামিনের আবেদন করলেও তা নামঞ্জুর হয়ে গিয়েছিল। সেই তথ্য লুকিয়ে আবার একই কারণ দেখিয়ে জামিনের আবেদন করেন বেআইনি অর্থ লগ্নি সংস্থা রোজ ভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু। এ বারেও জামিনের আবেদন নাকচ তো হয়েছেই। সেই সঙ্গে তাঁর ২০ হাজার টাকা জরিমানা করেছে কলকাতা হাইকোর্ট। হাইকোর্ট সূত্রের খবর, গৌতম বর্তমানে জেলা হাসপাতালে আছেন। ২৬ জুন হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের এজলাসে তাঁর আবেদন ছিল, করোনাভাইরাসের দাপটে তিনি জেল হেফাজতে নিজেকে সুরক্ষিত ভাবতে পারছেন না। তাই কোনও বেসরকারি হাসপাতাল অথবা গৃহ-নিভৃতবাসে থাকতে চান। সেই জন্য তাঁকে জামিন দেওয়া হোক।

Advertisement

ইডি-র আইনজীবী অভিজিৎ ভদ্র বলেন, ‘‘গৌতম একই পরিস্থিতির উল্লেখ করে ২৩ এপ্রিল হাইকোর্টে জামিনের আবেদন করেছিলেন। সেই আবেদন খারিজ হয়ে যায়। তা সত্ত্বেও ২৬ জুন জামিন খারিজের তথ্য গোপন করে তিনি আবার বিচারপতির কাছে একই পরিস্থিতির উল্লেখ করে জামিনের আবেদন করেন। এটা আইনবিরুদ্ধ। সেই জন্য বিচারপতি তাঁর জামিনের আবেদন খারিজের পাশাপাশি জরিমানাও করেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন